Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ইদলিবে ১০০ ট্রাকভর্তি সামরিক সরঞ্জাম নিল তুর্কি সেনারা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৩:২৩ পিএম

তুরস্কের সামরিক বাহিনী সিরিয়ার ইদলিব প্রদেশে ১০০ ট্রাক সামরিক সরঞ্জাম নিয়েছে। সিরিয়ায় তুর্কি সামরিক বাহিনীর উপস্থিতির বিরুদ্ধে দেশটির জনগণ ব্যাপকভাবে বিক্ষোভ করার একদিন পর তুর্কি বাহিনী এই পদক্ষেপ নিয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের নেতৃত্বাধীন সরকার কোনরকমের আন্তর্জাতিক অনুমোদন কিংবা দামেস্ক সরকারের অনুমতি না নিয়ে সিরিয়ায় সেনা মোতায়েন করে রেখেছে। এর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে প্রতিবাদ জানিয়ে আসছে সিরিয়ার সরকার এবং দেশটির জনগণ।

লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন গতকাল এক প্রতিবেদনে জানিয়েছে, সিরিয়ার সেনারা ১০০টি ট্রাকে ভরে যুদ্ধ ট্যাংক ও আর্টিলারি ব্যাটারি নিয়ে সিরিয়ায় প্রবেশ করেছে। টেলিভিশন চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, ট্র্যাকগুলো সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় জাবাল আল-জাভিয়া এলাকার দিকে গেছে।

ইদলিব হচ্ছে সিরিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সর্বশেষ শক্ত ঘাঁটি। সেখানে তুর্কি সমর্থিত হায়াত তাহরির আশ-শাম বিশেষভাবে সক্রিয় রয়েছে। এই গোষ্ঠী সিরিয়ার বৈধ সরকারের বিরুদ্ধে লড়াই করছে। বিভিন্ন দল-উপদল ও আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত সন্ত্রাসীদের নিয়ে তাহরির আশ- শাম গঠিত।

এদিকে স্থানীয় কয়েকটি সূত্রের বরাত দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, বহুসংখ্যক ট্রাকে গোলাবারুদ এবং সামরিক রসদ নিয়ে তুরস্কের সামরিক বাহিনীর সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করেছে। এই বহরে বহু সংখ্যক সেনা বহনকারী ট্রাক রয়েছে।

সানা বলছে, এসমস্ত ট্রাক তুর্কি সমর্থিত গেরিলা নিয়ন্ত্রিত রাস আল- আইন শহরের দিকে গেছে। সিরিয়ার সূত্রগুলো বলছে, যখন তুর্কি সামরিক বহর রাস আল-আইন শহরের দিকে যাচ্ছিল তখন তার উপর দিয়ে বহু সংখ্যক ড্রোন উড়ে যায়।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • jack ali ২৭ অক্টোবর, ২০২১, ৪:৪১ পিএম says : 0
    অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করলে অন্যায়ের বিরুদ্ধে কথা বললে তোমরা তথাকথিত মুসলিমরা বল যে তারা জঙ্গি অথচ সারাবিশ্বের কাফেররা মুসলিমদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে আর আমরা মার খেয়ে যাচ্ছি শুধু তাই নয় তোমাদের মত মুসলিমরা এই কাফেরদেরকে সহায়তা করে নিরাপরাধ মুসলিমদের কে হত্যা করার জন্য তাদের বাড়িঘর স্কুল কলেজ হসপিটাল সবকিছু উড়িয়ে দেয় তোমাদের সাহায্যে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ