Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনীর প্রয়োজন রয়েছে - সাতক্ষীরায় হাসানুল হক ইনু

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৭:১০ পিএম | আপডেট : ৮:০৮ পিএম, ২৭ অক্টোবর, ২০২১

জাসদ সভাপতি, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনীর প্রয়োজন রয়েছে। যাতে করে মূলধারার গণমাধ্যমকর্মীরা আইনের অপপ্রয়োগ থেকে রক্ষা পান। তিনি (২৭ অক্টোবর) বিকেলে সাতক্ষীরা জেলা জাসদের সম্মেলনে যোগ দেওয়ার আগে সার্কিট হাউজে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে একথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,দেশের ৫০টি জায়গায় সশস্ত্র সাম্প্রদায়িক হামলা হয়েছে। এই হামলার দায় প্রশাসনের ওপর বর্তায়। দেশে ক্ষণে ক্ষণে কখনো মন্দিরে, কখনো আহমদিয়া সম্প্রদায়ের ওপর আবার কখনো সংখ্যালঘুদের ওপর হামলা হচ্ছে। এটা দেশের জন্য শুভ লক্ষণ নয়। তিনি সাম্প্রদায়িক সহিংসতা রোধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তত্বাবধায়ক সরকার প্রশ্নে ইনু বলেন,বিএনপি নিরপেক্ষ নির্বাচন চায়, না-কি সরকার বদল করতে চায়, এ প্রশ্ন বড় হয়ে দেখা দিয়েছে। তারা সাংবিধানিক সরকারকে হটিয়ে একটা অস্বাভাবিক ভুতের সরকার প্রতিষ্ঠার স্বপ্ন দেখে। পূজায় হামলা, দেশের রাজনৈতিক পরিস্থিতিকে ঘোলা করার ষড়যন্ত্র বলে দাবি করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিস্তারের মাধ্যমে একটি ডিজিটাল জগৎ তৈরি হয়েছে। সেই ডিজিটাল জগৎ সাম্প্রদায়িক শক্তির আক্রমনের মুখে। সাইবার অপরাধীদের আক্রমনের মুখে। নারীর চরিত্র হনন করা হচ্ছে এই মাধ্যমে। সুতরাং সাইবার নিরাপত্তা এখন মানবাধিকার রক্ষার মৌলিক কাজ। তবে এর অপপ্রয়োগ হচ্ছে। এই অপপ্রয়োগ রোধে কিছু সংশোধনী আনা দরকার। ডিজিটাল নিরাপত্তা আইন পাস দু’বছর পার হয়েছে। সময় এসেছে কিছু সংশোধনী এনে এটাকে সময়োপযোগী করা। যাতে কোন সাংবাদিক এই আইনের অপপ্রয়োগের শিকার না হন।


১৪ দলীয় জোটের প্রয়োজনীতা সম্পর্কে ইনু বলেন, জঙ্গীদের ধ্বংস করা ও ঘর কাঁটা ইদুর এবং দুর্নীতিবাজদের ধ্বংস করতে ১৪ দলের প্রয়োজনীতা রয়েছে।

এরপর তিনি জেলা শিল্পকলা একাডেমীতে জাসদের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সম্মেলনে যোগ দেন। এবং সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংশোধনী

২৫ নভেম্বর, ২০২১
৩০ আগস্ট, ২০২১
১৯ আগস্ট, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২০
২৫ নভেম্বর, ২০২০
১০ জুলাই, ২০২০
২৯ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ