Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালী জেলা যুবদল সভাপতি মঞ্জুরুল আজিম সুমনসহ গ্রেফতার-৩

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৭:৪৫ পিএম

চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমনসহ আরও ৩জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আগের গ্রেপ্তারকৃত জেলা সেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ফয়সাল ইনাম কমলের স্বীকারোক্তিতে নাম আসায় সুমনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। গ্রেপ্তারকৃতরা হলো, চৌমুহনী পৌরসভার গণিপুর এলাকার হাজী আবদুল হকের ছেলে মো. মঞ্জুরুল আজিম সুমন (৪৯), দক্ষিণ পূর্ব হাজিপুর গ্রামের সোলেমান মিয়ার ছেলে শফিকুল ইসলাম সুজন (২৯), মধ্য হাজিপুর এলাকার আব্দুল মালেকের ছেলে রাজু রহমান (২৫)।

তিনি জানান, সেচ্ছাসেবক দলের নেতা কমলের ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিতে কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্যা বুলু ও মঞ্জুরুল আজিম সুমন’সহ বিএনপি-জামায়াতের ১৫ নেতার নাম আসে। ওই তথ্যের সূত্র ধরে মঙ্গলবার রাঙ্গামাটিতে অভিযান চালিয়ে মঞ্জুরুল আজিম সুমনকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ দেখে শফিকুল ইসলাম সুজন ও রাজু রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় এ পর্যন্ত ২৯টি মামলা হয়েছে। মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৭জনকে।

প্রসঙ্গত, কুমিল্লায় মুর্তির কোলে পবিত্র কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে গত ১৫ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর নোয়াখালীর চৌমুহনীর শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিকান্ড ও লুটপাটের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ