Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়ায় ফেরী দূর্ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৯:০৭ পিএম

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে রো রো ফেরী শাহ আমানত দূর্ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়। আজ বুধবার মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক অফিস আদেশে তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে ফেরী দুর্ঘটনার কারণ ও ফেরীর মানোন্নয়ন সংক্রান্ত সুপারিশ সম্পর্কিত প্রতিবেদন মন্ত্রণালয়ের সচিব বরাবর দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি)’র রো রো ফেরী শাহ আমানত আজ সকালে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ভিড়ার পরে একদিকে কাত হয়ে অর্ধনিমজ্জিত হয়ে পড়ে। এতে ফেরীতে থাকা কয়েকটি যানবাহন নদীতে পড়ে যায়।

ফেরী দুর্ঘটনার কারণ অনুসন্ধানপূর্বক ভবিষ্যতে এ ধরনের দূর্ঘটনা রোধকল্পে কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত কমিটির আহ্বায়ক হলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) সুলতান আব্দুল হামিদ। অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- বিআইডব্লিউটিএ’র পরিচালক (আইসিটি) রকিবুল ইসলাম তালুকদার, নৌ পরিবহন অধিদপ্তরের নটিক্যাল সার্ভেয়ার এন্ড এক্সামিনার ক্যাপ্টেন সাঈদ আহমেদ, মনিকগঞ্জ জেলা স্থানীয় সরকারের প্রতিনিধি, বুয়েটের নেভাল আর্কিটেকচার এন্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জুবায়ের ইবনে আউয়াল, নৌপুলিশের সুপার জসিম উদ্দিন এবং বিআইডব্লিউটিসি’র পরিচালক (কারিগরি) রাশেদুল ইসলাম।

তদন্ত কমিটির কার্যপরিধি হিসেবে উল্লেখ করা হয়েছে, দূর্ঘটনার কারণ অনুসন্ধান, ফেরী দূর্ঘটনার বিষয়ে সার্বিক ব্যবস্থাপনার দিক অনুসন্ধানপূর্বক ফেরী সার্ভিে সর মানোন্নয়নের বিষয়ে দিকনির্দেশনা প্রদান।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ