Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির ১৬০০ নেতাকর্মী আসামি : পল্টনে সংঘর্ষ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

রাজধানীর নয়াপল্টনে বিএনপির মিছিলে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রায় ১৬০০জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে ওই মামলা দাযের করা হয়। মামলাটিতে এজাহারনামীয় আসামি ৯৭ জন হলেও অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে ১৫০০ জনকে।
পল্টন থানার ওসি সালাহ উদ্দিন মিয়া বলেন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেয়া এবং অবৈধ সমাবেশের অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। মামলাটিতে এজাহারনামীয় আসামি ৯৭ জন। অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে ১৫০০ জনকে।
পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন এলাকায় মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির প্রায় ১৬ শ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এই মামলায় সংঘর্ষের দিন আটক করা ৫০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার অভিযোগ তুলে গত মঙ্গলবার নয়াপল্টনে প্রতিবাদ মিছিলে নামেন বিএনপি নেতা-কর্মীরা। মিছিলটি জাতীয় প্রেস ক্লাবের দিকে এগিয়ে যাওয়ার সময় কাকরাইল এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় তারা। পুলিশ কর্মকর্তারা বলছেন, বিএনপির মিছিলে অংশগ্রহণকারীদের ইটপাটকেলের আঘাতে ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে বিএনপি থেকে বলা হয়, পুলিশই তাদের নেতা-কর্মীদের ওপর মিছিলে লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ