Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আরিয়ানের মামলার আদেশ হয়নি, আজ ফের শুনানি হাইকোর্টে

আজ-কাল জামিন না হলে ১৫ নভেম্বর পর্যন্ত জেলহাজতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

জামিন হল না আরিয়ান খানের। বুধবার রাতও আর্থার রোড জেলেই কাটাতে হল। তার জামিনের শুনানি গড়াল আজ। বম্বে হাইকোর্টে আজ বৃহস্পতিবার দুপুর ২.৩০ থেকে শুরু হবে শুনানি। এনসিবি-র হয়ে সওয়াল করবেন অতিরিক্ত সলিসিটর জেনারেল অনিল সিং। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার আর এক ঘণ্টা সময় নেবেন তিনি নিজের যুক্তি পেশ করার জন্য।

গতকাল আরিয়ানের হয়ে শুনানি করেন প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল মুকুল রোহতগি, আইনজীবী অমিত দেশাই, আলি কাসিফ খান দেশমুখ। আরিয়ানের বন্ধু আরবাজ মার্চেন্টের হয়ে শুনানি করেন দেশাই। তার দাবি, এ মামলায় কোর্টকে ভুলপথে চালানো হয়েছে। আর মুনমুন ধামেচার পক্ষে শুনানিতে অংশ নেন দেশমুখ। তিনি বলেন, প্রমোদতরী থেকে উদ্ধার হওয়া মাদকের সঙ্গে তার মক্কেলের সম্পর্ক নেই।
এনসিবি একনাগাড়ে আরিয়ানের জামিনের বিরোধিতা করে গেছে। মঙ্গলবার জামিনের বিরোধিতা করে বম্বে হাইকোর্টে একটি হলফনামা পেশ করে এ কেন্দ্রীয় সংস্থা। তাদের যুক্তি, আরিয়ানের বাবা শাহরুখের ম্যানেজার পূজা দাদলানি সাক্ষীদের ‘প্রভাবিত’ করছেন। তাছাড়া আরো দাবি করা হয়েছে, আরিয়ানের ‘প্রভাব প্রতিপত্তি’ রয়েছে। তাই তাকে মুক্তি দেওয়া হলে তিনি তদন্তে প্রভাব বিস্তার করতে পারেন। তার মোড়ও ঘুরিয়ে দিতে পারেন। এনসিবি এও বলেছে, আরিয়ানের সঙ্গে আন্তর্জাতিক মাদক চক্রের যোগ মিলেছে। তাই এ নিয়ে প্রমাণ সংগ্রহের জন্য যথেষ্ট সময় লাগবে।

পাল্টা এনসিবি-র বিরুদ্ধেও উঠেছে আঙুল। গোয়াগামী প্রমোদতরীতে অভিযানের নেপথ্যে ছিলেন সমীর ওয়াংখেড়ে। তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। এক সাক্ষী দাবি করেছেন, ওই অভিযানের আর এক সাক্ষী কিরণ গোসাভি শাহরুখের ম্যানেজারের থেকে ২৫ কোটি টাকা আদায়ের চেষ্টা করেছিলেন। বদলে আরিয়ানকে মুক্তি দেওয়ার কথা বলেছিলেন। এই কাণ্ড প্রকাশ্যে আসার পর অনেকেই মনে করছেন, এবার হয়তো জামিন পাবেন আরিয়ান। কিন্তু গতকালও তা হয়নি। এনসিবি এদিন শুনানি শুরু করতেই পারেনি। আজ শুনানি হতে পারে। কিন্তু সমস্যা হল, যদি আজকালের মধ্যে আরিয়ানের জামিন আবেদন নিয়ে রায় না দেন বিচারপতি নীতিন সাম্বরে, তবে ১৫ নভেম্বর পর্যন্ত আর্থার রোড জেলেই থাকতে হতে পারে আরিয়ান খানকে!

ভাবছেন কেন? আসলে শনি ও রোববার সপ্তাহান্তের জেরে বন্ধ থাকবে কোর্ট। আর আগামী সপ্তাহে দিওয়ালির ছুটি শুরু হচ্ছে হাই কোর্টে। মহারাষ্ট্রের কোর্টের কার্যক্রম পুরোপুরি বন্ধ থাকবে ১ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত, তেমনই খবর। এরপর ১৩ ও ১৪ নভেম্বর ফের শনি ও রোববার। তাই পুনরায় কোর্টের কার্যক্রম শুরু হবে সেই ১৫ নভেম্বর (সোমবার) থেকে। সুতরাং আজ এনসিবির তরফে ঠিক কী দলিল আদালতের সামনে রাখবেন এএসজি অনিল সিং সেই দিকে তাকিয়ে সকলে।

২ অক্টোবর গোয়াগামী প্রমোদতরীতে তল্লাশি চালিয়ে আরিয়ানসহ ১০ জনকে আটক করেছিল এনসিবি। পরের দিন, ৩ অক্টোবর আরিয়ানসহ আট জনকে গ্রেফতার করা হয়। প্রথমে ম্যাজিস্ট্রেটের কোর্টে আরিয়ান জামিনের মামলা করেন। সেখানে তার হয়ে সওয়াল করেন বিশিষ্ট আইনজীবী সতীশ মানশিণ্ডে। ৮ অক্টোবর সেখানে জামিনের আবেদন খারিজ হয় আরিয়ানের। এরপর মামলা ওঠে মুম্বাইয়ের বিশেষ এনডিপিএস কোর্টে। আরিয়ানের হয়ে সওয়াল করেন অমিত দেশাই। সূত্র : হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরিয়ান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ