Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুলিশ-যুবদলের সংর্ঘষে আহত ৫০

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে যুবদল নেতাকর্মীদের সংর্ঘষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় এদের মধ্যে গুলিবিদ্ধ আব্দুল মতিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।
বুধবার দুপুরের দিকে শহরের ইবি রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে এ সংর্ঘষের ঘটনা ঘটে। আহতরা হলেন, সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম, কনস্টেবল বদরুজ্জোহা, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, দপ্তর সম্পাদক আবু মুছা, সদস্য মিলন, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক রুবেল ও পৌর যুবদল নেতা আব্দুল মতিন রয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে ইবি রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করে। এক পর্যায়ে পুলিশ তাদের বাঁধা দিলে যুবদল নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠে। এক পর্যায়ে উভয়ের মধ্যে সংঘর্ষ, ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে ইবি রোড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে বেশ কজন গুলিবিদ্ধ হয়েছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তিপূর্ণভাবে সমাবেশ করার কথা ছিল যুবদলের। কিন্তু সমাবেশে লোক জড়ো হলে সেটি আর শান্তিপূর্ণ থাকে না। এ বিষয়টি বলতে গেলে যুবদল নেতাকর্মীরা উত্তেজিত হয় এবং পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।
গণভবন থেকেই বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা হচ্ছে
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, গণভবন থেকেই বিভিন্ন স্থানে হামলা ও ষড়যন্ত্রের পরিকল্পনা হচ্ছে। দেশের বিভিন্ন পূঁজা মন্ডবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা পরিকল্পিতভাবে হামলা করে বিএনপির নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।
তিনি আরো বলেন, দেশের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি আকাশচুম্বী হওয়ায় মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে। কোন দ্রব্য মূল্য ক্রয় করতে গেলে কারেন্টের মতো শরীরে শক করে। মানুষের দৃষ্টিভঙ্গি অন্যদিকে ফেরানোর জন্যই পরিকল্পিতভাবেই বিভিন্ন পূঁজা মন্ডবে হামলা করা হয়েছে।
তিনি গতকাল সকাল ১০টায় কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত সাম্প্রদায়িক অপচেষ্টার বিরুদ্ধে ও দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
যশোর ব্যুরো : ঝিনাইদহে যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। তবে পুলিশের বাধায় র‌্যালি করতে না পারেনি দলটি। গতকাল বুধবার শহরের কলাবাগান এলাকা থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলাবাগান মোড় এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়। পরে নেতাকর্মীরা শহরের এইচএসএস সড়কের জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে পুনরায় র‌্যালি করার চেষ্টা করলে তা পন্ড হয়ে যায়। পরে জেলা বিএনপির কার্যালয়ে যুবদলের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহŸায়ক অ্যাডভোকেট এস এম মশিয়ুর রহমান। বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট এম এ মজিদ, জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক আখতারুজ্জামান, জাহিদুজ্জামান মনা, থানা বিএনপির আহŸায়ক মুন্সী কামাল আজাদ পান্নু, জেলা যুব দলের সহ-সভাপতি আরিফুল ইসলাম আনন, সিনিয়র যুগ্ম সম্পাদক আবুল বাশার বাশি, যুবদল নেতা মনিরুল ইসলাম, জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্যরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

৩০ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন