Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কাশ্মীর ইস্যুতে ইরানের অবস্থানের প্রশংসা করলেন পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১০:১৭ পিএম

ইরানের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইরানের সঙ্গে বর্তমানে অত্যন্ত ভালো সম্পর্ক বিরাজ করছে এবং দেশটির সঙ্গে সম্পর্ক উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেয় ইসলামাবাদ। মঙ্গলবার ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রায়িসির সঙ্গে বৈঠক করেন তেহরান সফররত পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেইশি। এরপরই পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে ইরানের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ইরান ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক উন্নয়নের অর্থ হলো আঞ্চলিক শান্তি, কল্যাণ ও স্থিতিশীলতা জোরদার। ইরানের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেইশি আঞ্চলিক ইস্যুতে বিশেষকরে কাশ্মীরের মুসলমানদের বিষয়ে তেহরানের অবস্থানের প্রশংসা করেছেন।

এ প্রসঙ্গে তিনি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর বিজ্ঞচিত দৃষ্টিভঙ্গি নিয়ে কথা বলেছেন। তিনি আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় পারস্পরিক সহযোগিতা এবং মতবিনিময়ের ওপরর গুরুত্ব আরোপ করেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ