Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কালও হয়নি অনুশীলন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

 শ্রীলঙ্কার চার জাতি ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে তিন দিন আগে বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন ক্যাম্প শুরু হলেও ফুটবলার সংকটের কারণে গতকালও হয়নি মাঠের অনুশীলন। গত সোমবার ক্যাম্পের প্রথমদিন মাত্র ৩ জন ফুটবল রিপোর্ট করেছিলেন। পরের দিন বিকালে মাঠের অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও তা হয়নি। কারণ মঙ্গলবার দু’দফায় আরো ৫ জন রিপোর্ট করায় এখন জাতীয় দলের ক্যাম্পে খেলোয়াড় সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে। এই আটজনকে নিয়ে মঙ্গলবারের মতো কালও মাঠে নামতে পারেননি না দলের পর্তুগিজ কোচ মারিও লেমোস। ফলে এদিন সকাল ও বিকাল দু’বেলা আট ফুটবলারকে নিয়ে জিম সেশন করেই পার করেছেন কোচ। টানা দুই দিন মাঠের অনুশীলন না হওয়ায় কিছুটা হতাশ হলেও বাস্তবতা মেনে নিচ্ছেন পর্তুগিজ কোচ, ‘দুই সেশন মিস হলো। দুই সেশন এগিয়ে থাকা যেত। যাই হোক এখন সামনের সময়গুলো কাজে লাগাতে হবে।’ জাতীয় দলের অন্তর্বতীকালীন ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজ বলেন, ‘অনেক খেলোয়াড় বাড়ি থেকে রওয়ানা হয়ে আজ (গতকাল) রাতে পৌছাবে। আশা করছি আগামীকাল (আজ) থেকে পুরোদমে শুরু করা যাবে মাঠের অনুশীলন।’
শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে ৮ নভেম্বর শুরু হবে চার জাতি টুর্নামেন্টের খেলা। আন্তর্জাতিক এই আসরে খেলছে স্বাগতিক শ্রীলঙ্কা, বাংলাদেশ, মালদ্বীপ ও সিসেলস। চার দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিনটি করে ম্যাচ খেলবে। টুর্নামেন্টের উদ্বোধনী দিনই মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সিসেলস। ১১ নভেম্বর দ্বিতীয় ম্যাচে জামাল ভূঁইয়ারা খেলবেন মালদ্বীপের বিপক্ষে। ১৪ নভেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখী হবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ নভেম্বর। লিগ পর্বের সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ।
টুর্নামেন্ট খেলতে ৫ নভেম্বর ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের। যদিও এখনো পূর্ণাঙ্গভাবে ক্যাম্প শুরু করতে পারেনি তারা।
দ্বিতীয় শিরোপার সামনে ব্রাদার্স
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়ন প্রিমিয়ার ফুটবলে ২০১৩ সালে হয়েছিল চ্যাম্পিয়ন। এ দলটি এবার শিরোপা পাওয়ার লক্ষ্যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। গতকাল এম.এ. আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্রাদার্স ২-০ গোলে বিসিআইসি সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে আরো একটি হার্ডলস অতিক্রম করেছে। উভয়ার্ধে গোল দু’টি হয়। গোলদাতা হচ্ছে সাজ্জাদ ও রুমন। এটি তাদের ৬ষ্ঠ জয়। এ দলটি কোয়ালিটি স্পোর্টস ক্লাবের করেছিল ড্র। এ জয়ের ফলে ৭ খেলায় ১৯ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছে। ব্রাদার্সের লীগে আর দু’টি ম্যাচ রয়েছে। এ দু’টি ম্যাচ হচ্ছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীঢ়া সমিতি ও মাদারবাড়ি উদয়ন সংঘ। তাদের নিকটতম প্রতিদ্ব›িদ্ব চট্টগ্রাম বন্দর ৬ খেলায় ১৬ পয়েন্ট পেয়ে রয়েছে দ্বিতীয় স্থানে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৬ নভেম্বর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১
২৮ সেপ্টেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ