Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বারাণসীতে পদপিষ্ট হয়ে মৃত ২৪

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বারাণসীর রাজঘাটে পায়ের তলায় পিষ্ট হয়ে মারা গেছে অন্তত ২৪ জন। গতকাল রাজঘাট ব্রিজের একটি ধর্মীয় সমাবেশে এই ঘটনা ঘটে। বহু মানুষ আহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সংগঠকদের দাবি, ব্রিজ ভেঙে পড়ার গুজবেই উত্তেজনা ছড়ায়। তার জেরেই এই ঘটনা।
ধর্মীয় নেতা গুরুদেবের সমাবেশে গতকাল বারাণসীর রাজঘাট ব্রিজে জড়ো হয়েছিলেন শত শত মানুষ। রাজঘাট ও চান্দাউলির মধ্যে থাকা এই ব্রিজ দিয়ে সমাগমের পথে যাচ্ছিলেন গুরুদেব। সেই সময় আচমকাই হুড়োহুড়ি পড়ে যায়। ভিড়ের চাপে মাটিতে পড়ে যান অনেকে। তাদের ওপর দিয়েই মাড়িয়ে চলে যান বহু মানুষ। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবস্থা নিয়ন্ত্রণে আনার পর দেখা যায় থেঁতলানো দেহ, চাপ চাপ রক্ত, ছেঁড়া জামা-কাপড় ছড়িয়ে রয়েছে রাজঘাট সেতুর ওপর।
আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের পরিবারপিছু ২ লাখ টাকা ও আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি। মৃতদের পরিবারপিছু ২ লাখ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকারও। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বারাণসীতে পদপিষ্ট হয়ে মৃত ২৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ