Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

রোগীর সংখ্যা ২৩ হাজার ছাড়াল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

ঢাকা দুই সিটি কর্পোরেশন ক্ষুদ্র প্রাণী মশা নিয়ন্ত্রণ করতে পারছে না। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরো ১৮৪ জন নতুন রোগী ভর্তি হয়েছে। ফলে চলতি বছরের মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৫৪ জন।

এছাড়া জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৮৯ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ১৮৪ জন। এর মধ্যে ঢাকায় ১৫১ জন এবং ঢাকার বাইরের সারা দেশে ভর্তি হয়েছেন ৩৩ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৬৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১১ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৫৩ জন রোগী ভর্তি রয়েছে।

চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৩ হাজার ৫৪ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২ হাজার ১০১ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৮৯ জনের মৃত্যুর হয়েছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

৮ ডিসেম্বর, ২০২১
৬ ডিসেম্বর, ২০২১
৩ ডিসেম্বর, ২০২১
২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ