Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘প্রধানমন্ত্রীর ডেল্টা প্ল্যান ভবিষ্যৎ প্রজন্মের জন্য শ্রেষ্ঠ উপহার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম


স্টাফ রিপোর্টার :পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, ডেল্টা প্ল্যান ভবিষ্যৎ প্রজন্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রেষ্ঠ উপহার। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা› বিনির্মাণে দেশের পানি ব্যবস্থাপনায় এটি একটি অনন্য সাধারণ অবদান। ডেল্টা প্ল্যান বাস্তবায়নেই হবে জাতির সমৃদ্ধ ও নরাপদ ভবিষ্যৎ। গতকাল বুধবার রাজধানীর গ্রিন রোডে পানি ভবনের হল রুমে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত ‹বাংলাদেশ ব-দ্বীপ পরিকল্পনা-২১০০ বাস্তবায়নে পাউবো›র চ্যালেঞ্জ ও উত্তরণ› শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রথম শতবর্ষী পরিকল্পনা বাস্তবায়নে পানি উন্নয়ন বোর্ডের অগ্রণী ভূমিকা রাখার সুযোগ গৌরবের। প্রধানমন্ত্রীর অভীষ্ট লক্ষ্য অর্জনে আমাদেরকে আরও যোগ্য হতে হবে। ডেল্টা প্ল্যানের নির্দিষ্ট ৬টি অভীষ্ট সবগুলোই পানি সম্পদ মন্ত্রণালয় সংশ্লিষ্ট। ইতোমধ্যেই পানি উন্নয়ন বোর্ডে ডেল্টা ইউনিট প্রতিষ্ঠা হয়েছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ বলেন, ডেল্টা প্ল্যানকে প্রধানমন্ত্রীর সোনার বাংলা› বিনির্মাণে দূরদর্শী চিন্তার ফসল বলে অভিহিত করেন এবং তা বাস্তবায়নে সর্বোচ্চ মেধা ও শ্রম প্রয়োগের প্রত্যয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক প্রকৌশলী মো. হাবিবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. নুরুজ্জামান। প্রকৌশলী কোহিনূর আলমের ও নিশাত কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন সংশ্লিষ্ট নানাদিক নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন পাউবো›র অতিরিক্ত মহাপরিচালক ড. মিজানুর রহমান এবং ‹সাপোর্ট টু ইমপ্লিমেন্ট অব বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০’ এর ডেপুটি টিম লিডার প্রকৌশলী গিয়াস উদ্দীন আহম্মদ চৌধুরী।

 



 

Show all comments
  • তুষার আহমেদ ২৮ অক্টোবর, ২০২১, ১:৫৬ এএম says : 0
    পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • engr. shah alam ২৮ অক্টোবর, ২০২১, ৮:২৮ এএম says : 0
    To create job for unemployed youth, goverment should focus people live in slump/slumpdwellers, river bank and ultrapoor millions of people how to improve their lives. maka a list for them. make shelter centres parmanently, find their job, give agriloan, make shools for children,govt. budget should allocate for them. Defence budget should reduce. more and more steps for ultrapoor people of our fiscal year budget Engr md shah alam ( chief engineer)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ