Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

উনিশ বছর পর বার্সা হারল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৮:৩৩ এএম

স্প্যানিশ লা লিগায় গতকাল বুধবার রায়ো ভায়োকানোর বিপক্ষে নিজ ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১-০ গোলের ব্যবধানে হেরেছে বার্সেলোনা। এর মাধ্যমে ২০০২ সালের পর প্রথমবারের মতো এ ক্লাবটির বিপক্ষে হেরেছে কাতালানরা। এ ম্যাচের আগে মাঝে আরো ১৪ বার ভায়োকানোর বিপক্ষে খেলেছে বার্সেলোনা। এগুলোর একটিতে হারা তো দূরের কথা ড্র ও করেনি স্প্যানিশ জায়ান্টরা। দীর্ঘ ১৯ বছর পর অবশেষে হারের সেই তীক্ত স্বাদ পেল তারা।

বার্সার এ হার কোন অঘটন নয়। এ মৌসুমের শুরু থেকেই ধুঁকছে তারা। তারই সর্বশেষ ফলাফল হলো রায়ো ভায়োকানোর বিপক্ষে তীক্ত পরাজয়। এর আগে নিজ ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে হেরেছে তারা। ফলে টানা দুটি ম্যাচেই পয়েন্ট খোয়াতে হলো তাদের।

ম্যাচটির ৩০ মিনিটের সময় ফালকাও গোল করে ভায়োকানোকে এগিয়ে নেন।

বার্সা পুরো ম্যাচে প্রতিপক্ষের জাল লক্ষ করে একবারই শট করতে সমর্থ হয়। সেটিও পেনাল্টির মাধ্যমে। কিন্তু কপাল খারাপ থাকলে যা হয়, বার্সার ক্ষেত্রেও হয়েছে তা।

ম্যাচের ৭১ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করার একটি মোক্ষম সুযোগ পায় কোম্যানের দল। এ শটটি নিতে আসেন মেম্ফিস ডিপাই। কিন্তু তার এ শট ঠেকিয়ে দেন রায়ো ভায়োকানোর গোলরক্ষক। ম্যাচের পরবর্তী সময়ে বার্সা এ গোল আর শোধ করতে পারেনি। ফলে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এখন এ হারে বার্সা নেমে গেছে পয়েন্ট টেবিলের নবমস্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ নভেম্বর, ২০২১
২৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন