Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাকিস্তানে টিএলপি’র সঙ্গে সংঘর্ষে চার পুলিশ নিহত, আহত ২৫০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৯:১৭ এএম

পাকিস্তানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন তেহরিক-ই লাবায়েক-টিএলপি’র সাথে সংঘর্ষে নিহত হয়েছে চার পুলিশ সদস্য। আহত হয়েছে আড়াইশ’র বেশি মানুষ। বুধবার (২৭ অক্টোবর) দেশটির লাহোর শহরের কাছাকাছি হাইওয়েতে এ ঘটনা ঘটে।

পাঞ্জাবের পুলিশ বিভাগ জানায়, গত শুক্রবার থেকেই শেইখুপুরা অঞ্চলের হাইওয়ে অবরোধ করে রেখেছে টিএলপি সদস্যরা। দলটির নেতার মুক্তি আর ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবি জানায় তারা। বুধবার মিছিল নিয়ে রাজধানী ইসলামাবাদে প্রবেশের চেষ্টার সময় নিরাপত্তা বাহিনী বাধা দিলে শুরু হয় সংঘর্ষ। টিএলপি সদস্যদের কাছে ছিল পিস্তল, একে ফরটি সেভেনসহ স্বয়ংক্রিয় বেশ কিছু অস্ত্র। পুলিশ সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে তারা। মুহূর্তে রণক্ষেত্র হয়ে ওঠে পুরো এলাকা। টিএলপি মুখপাত্র জানায়, নিষিদ্ধ সংগঠনটির বেশ কয়েকজন সদস্যেরও প্রাণ গেছে সংঘর্ষে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদার টুইট করেছেন, টিএলপি কর্মীদের গুলিতে চার পুলিশ কর্মী শহীদ হয়েছেন। সহিংসতায় আরও ২৫৩ জন আহত হয়েছেন। তিনি আরো বলেন, সহিংসতার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রাজ্যটির মেডিকেল সুপারিনটেনডেন্ট ডাঃ আজহার আমিন জানিয়েছেন, সংঘর্ষে আহত ৩০ জনেরও বেশি পুলিশ সদস্যকে মুরিদকে তহসিল সদর (টিএইচকিউ) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া ৩৫ জন আহত কর্মীকে শেখুপুরা জেলা সদর (ডিএইচকিউ) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সূত্র: ডন।



 

Show all comments
  • ash ২৯ অক্টোবর, ২০২১, ৪:৫১ এএম says : 0
    PAKISTANER AI SHOB ISLAMIC JOGGY GROUP GULO RAW-MOSADER WSKANYTE CHOLE !! EDER KARONE E PAKISTANER WNNOTI HOCHE NA !! EDER KARONEI PAKISTANE BIDESHI BINIOG ASHCHE NA !! JEMON TA AGE BANGLADESH E SILO
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ