Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

পাকিস্তানের জয় উদযাপন করায় চাকরি হারালেন স্কুল শিক্ষিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১০:০৮ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পাকিস্তানের জয় উদযাপন করায় চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে ভারতীয় স্কুল শিক্ষিকা নাফিসা আতারিকে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়টি এসেছে কোনো উইকেট না হারিয়েই। এই দুর্দান্ত জয়ে পাকিস্তানের সমর্থকরা বিজয় উল্লাস করবে না তা তো হতেই পারে না। কিন্তু এই বিজয় উদযাপন করে চাকরি হারালেন ভারতীয় এক পাকিস্তান সমর্থক নাফিসা আতারি। পেশায় তিনি একজন স্কুল শিক্ষিকা। রাজস্থানের উদয়পুরের নিরজা মোদি বিদ্যালয়ের শিশুদের পড়াতেন তিনি।

ভারত-পাকিস্তান ম্যাচ শেষে ভারতীয় ওই শিক্ষিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিংয়ের ছবি দেন। আর ক্যাপশনে লেখেন, ‘আমরাই জিতেছি।’

কিছুক্ষণ পরেই নাফিসার এক সহকর্মী সেই পোস্টে জানতে চান নাফিসা পাকিস্তানের সমর্থক কিনা? জবাবে নাফিসা বলেন, নিঃসন্দেহে তিনি বাবর আজমদের সমর্থক। মুহূর্তেই ভাইরাল হয় এই পোস্ট। নাফিসার স্ট্যাটাস নিয়ে তৈরি হয় নানা তর্ক-বিতর্ক। বিষয়টি নজরে আসে স্কুল কর্তৃপক্ষের। এরপর এক বিজ্ঞপ্তিতে নাফিসাকে বরখাস্ত করা হয়।

এদিকে নাফিসার স্কুল কর্তৃপক্ষের মতো প্রায় একই সুরে কথা বলেছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান বিজেপি সাংসদ গৌতম গাম্ভীর। তিনি বলেছেন, যারা পাকিস্তানের জয়ে আনন্দিত তারা কখনোই ভারতীয় হতে পারে না। আমি নিশ্চিত পরের ম্যাচে তারা ঠিকই ঘুরে দাঁড়াবে। আমি ভারতীয় ক্রিকেটারদের পাশেই আছি।
উল্লেখ্য, দুবাইয়ে ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়েই রেকর্ড জয় নিয়ে মাঠ ত্যাগ করে পাকিস্তান। দুর্দান্ত জয়ে মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ ও অধিনায়ক বাবর আজম ৫২ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন