Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে দ্বিতীয় ধাপের গণটিকা প্রদান চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১১:৩২ এএম

চট্টগ্রামে শুরু হয়েছে দ্বিতীয় ধাপের গণ টিকার দ্বিতীয় ডোজ প্রদান। বৃহস্পতিবার সকালে থেকে মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় টিকা প্রদান শুরু হয়েছে।

টিকার প্রথম ডোজ দেয়া হয় গত ২৮ সেপ্টেম্বর। ওই দিনের ক্যাম্পেইনে প্রথম ডোজ গ্রহীতাদের দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। আজকের গণ টিকায় মহানগরসহ চট্টগ্রাম জেলায় সাড়ে তিন লাখের বেশি মানুষ টিকার ২য় ডোজ পাবেন। সকাল ৯টা থেকে আগের নির্ধারিত বুথ ও কেন্দ্রগুলোতে এ টিকাদান চলছে।

গতবারের মতোই সিটি কর্পোরেশন এলাকার প্রতি ওয়ার্ডে দেড় হাজার ও উপজেলার প্রতি ইউনিয়নে দেড় হাজার জন টিকা পাবেন। মহানগরের প্রতি ওয়ার্ডে তিনটি বুথে (প্রতি বুথে ৫০০ জন করে) এ টিকা দেয়া হচ্ছে। গত ২৮ সেপ্টেম্বরের গণটিকা ক্যাম্পেইনে মহানগরের ওয়ার্ড ও উপজেলার ইউনিয়ন পর্যায়ে সিনোফার্মের প্রথম ডোজ টিকা দেয়া হয়। ক্যাম্পেইনে ওইদিন প্রায় সাড়ে তিন লাখ (৩ লাখ ৪৭ হাজার ৪১৮ জন) মানুষকে প্রথম ডোজের আওতায় আনা হয়। এর মাঝে মহানগর এলাকায় ৬০ হাজার ৭০২ জন এবং উপজেলা পর্যায়ে ২ লাখ ৮৬ হাজার ৭১৬ জন প্রথম ডোজ পান। যদিও একদিনের ওই ক্যাম্পেইনে ৩ লাখ ৬১ হাজার ৫০০ মানুষকে টিকার প্রথম ডোজের আওতায় আনার লক্ষ্যমাত্রা ছিল স্বাস্থ্য বিভাগের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ