Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আজ থেকে শুরু হচ্ছে ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১১:৩৩ এএম

বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে এই ফ্লাইট শুরু হয়েছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। বুধবার (২৭ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল ২৮ অক্টোবর থেকে ১২ নভেম্বর পর্যন্ত সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং ১৩ নভেম্বর থেকে সপ্তাহে প্রতি শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করবে বিমান।

ঢাকা থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরের উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে এবং সিঙ্গাপুরের স্থানীয় সময় বিকাল ৩টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। যাত্রীদের অবশ্যই সিঙ্গাপুর কর্তৃপক্ষ কর্তৃক দেশটিতে প্রবেশের অনুমতিপত্র নিতে হবে এবং অনুমোদিত করোনা ‍টিকার পূর্ণ ডোজ নেওয়া থাকতে হবে বলে জানায় বিমান।

বিমান আরও জানায়, দুই বছরের বেশি বয়সী যাত্রীদের ফ্লাইট ছাড়ার আগে সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। সিঙ্গাপুর পৌঁছে ১০ দিন হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোয়ারেন্টাইনের তৃতীয় ও সপ্তম দিনে নিজ খরচে অ্যান্টিজেন র‌্যাপিড টেস্ট করাতে হবে এবং ১০ম দিনে নিজ খরচে পিসিআর পরীক্ষা করাতে হবে।

গত ৪ মে থেকে বাংলাদেশ–সিঙ্গাপুরে যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। তবে সিঙ্গাপুর থেকে যাত্রীরা বাংলাদেশে আসতে পারতেন। অন্যদিকে জানা গেছে, প্রায় দেড় বছর পর ঢাকা থেকে সিঙ্গাপুর রুটে শিডিউল ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে সপ্তাহে ৫ দিন এ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট

২৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন