Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রংপুরের দুই উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৯০ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১:৫৩ পিএম

রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলার ১৮টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে বিকেল পাঁচটা পর্যন্ত ৫ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে পীরগাছার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৮ প্রার্থীর মধ্যে ৫ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। আর পীরগঞ্জের ১০টি ইউনিয়নে ৪৭ জন প্রার্থীর কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি।

পীরগাছা উপজেলার ৮ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪৩ জন। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ৮ জন। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৩ জন, জাতীয় পার্টির ৪ জন, ইসলামি আন্দোলনের ৬ জন, কমিউনিষ্ট পার্টির ৩ জন এবং স্বতন্ত্র হিসেবে ১৯ জন রয়েছেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে রয়েছেন ১’শ ২১ জন ও সাধারণ সদস্য পদে ৩’শ ৩৬ জন।

পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়া ৪৭ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ১০ জন। এছাড়া জাতীয় পার্টির ৩ জন, ইসলামি আন্দোলন বাংলাদেশের ৯ জন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির ২ জন, জাকের পার্টির ৪ জন এবং স্বতন্ত্র হিসেবে ২১ জন প্রার্থী রয়েছে। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১’শ ৩৬ জন ও সাধারণ সদস্য পদে ৪’শ ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর পীরগাছা ও পীরগঞ্জের ১৮টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

৬ ডিসেম্বর, ২০২১
২৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ