Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাময়িক বরখাস্ত ছাতক পৌরসভার নারী কাউন্সিলর কাকলী

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৫:১৬ পিএম

সুনামগঞ্জ জেলার ছাতক পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর তাছলিমা জান্নাত কাকলীকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বিভাগের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সংরক্ষিত নারী কাউন্সিলর থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, গত ২২ আগষ্ট নারী কাউন্সিলর কাকলী মেয়রের কক্ষে প্রবেশ করে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে কাউন্সিলর কাকলী অকথ্য ভাষায় গালাগালসহ মোবাইল ফোনে তার স্বামী ও স্বজনদের ডেকে এনে পৌর কার্যালয়ে তান্ডব চালান। এমন অভিযোগের প্রেক্ষিতে গত ২৭ আগষ্ট পৌরসভা কর্মচারী দিপ্ত বনিক বাদী হয়ে দ্রুত বিচার আইনে নারী কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলীসহ তার স্বামী ও দুই ভাইয়ের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সম্প্রতি কাউন্সিলর কাকলীকে অভিযুক্ত করে সুনামগঞ্জ আদালতে থানা পুলিশ অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করে। ফৌজদারি মামলার আসামী হওয়ায় স্থানীয় সরকার বিভাগ কর্তৃক তাছলিমা জান্নাত কাকলীকে সাময়িক ভাবে বরখাস্ত করে।
সাময়িক বরখাস্তের আদেশের সত্যতা নিশ্চিত করে পৌর সচিব খাঁন মো. ফারাভী জানান, গত বুধবার পৌরসভার মাসিক সভায় পৌর প্যানেল মেয়র-৩ তাছলিমা জান্নাত কাকলী বরখাস্ত হওয়ায় (১,২,৩) নং সংরক্ষিত নারী কাউন্সিলর নুরেছা বেগমকে প্যানেল মেয়র-৩ ও (৪,৫,৬) এর সংরক্ষিত কাউন্সিলরের যাবতীয় দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়। অনুষ্ঠিত মাসিক সভায় পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী, প্যানেল মেয়র-১ তাপস চৌধুরী, প্যানেল মেয়র-২ জসিম উদ্দিন সুমেন, কাউন্সিলর ইরাজ মিয়া, লিয়াকত আলী, নাজিমুল হক, ছালেক মিয়া, শফিকুল ইসলাম, রশিদ আহমদ খসরু, আফরোজ মিয়া, সংরক্ষিত কাউন্সিলর নুরেছা বেগম ও রত্ম রানী মালাকার প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী কাউন্সিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ