Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ফুলপুরে কাশিগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড

২০টি দোকান ভস্মিভূত, দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৭:১৪ পিএম | আপডেট : ৭:১৯ পিএম, ২৮ অক্টোবর, ২০২১

ময়মনসিংহের ফুলপুর উপজেলার কাশিগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০ টি দোকান ভস্মিভূত হয়ে গেছে। এতে নগদসহ প্রায় দেড় কোটি টাকার সম্পদ ভস্মিভূত হয়েছে বলে ব্যবসায়ীগণ জানান। বৃহস্পতিবার দুপুরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফুলপুর ফায়ার সার্ভিস, থানা পুলিশ স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘ সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এনেছে।

জানা যায়, ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের কাশিগঞ্জ বাজারে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা ২.৩০ টার দিকে এক কাপড়ের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় কিছু টের পাওয়ার আগেই পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়তে থাকে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টার মাঝে অনেক দোকানেই দাউ দাউ করে আগুন জ্বলছিল এবং পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। দীর্ঘ সময় চেষ্টার পর পরিস্থিতি বেসামাল হয়ে যায়। অগ্নিকাণ্ডের পর ব্যবসায়ীরা মালামাল সরানোর চেষ্টা করলেও আগুনের লেলিহান শিখার কারণে তা সম্ভব হয়নি। খবর পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মাঝে ব্যবসায়ী আবুল কাশেম, সুশান্ত সাহা, অসিত শাহ, জিন্নাত আলী, রিপন, জিয়া রহমান, অহিদুল, রব্বানী, সেকান্দর আলী, লুৎফর রহমান, আইজুল, খালেকুজ্জামান, রফিকুল, মকুল শাহ, নজরুল ইসলাম, সাইফুল, রবিকুল ও লিয়াতক মাষ্টারের দোকানসহ ছোট-বড় মিলিয়ে ২০টি দোকান ভস্মিভূত হয়ে যায় বলে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান। অধিকাংশ দোকানে কাপড়, ঔষধ, মনিহারি ও ষ্টেশনারীর মালামাল ছিলো। এছাড়াও আগুনের ধোয়া ও পানিতে আশপাশের কিছু দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়। ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আগুনে ক্ষতিগ্রস্থ দোকানের পাশে বসেই নিজেদের নিঃস্ব হওয়ার কথা বলছেন ব্যবসায়ীরা। এ সময় কান্নায় ভেঙে পড়েন কেউ কেউ। একমাত্র আয়ের পথ দোকান হারিয়ে অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে পড়েছেন।

ছনধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডে ২০ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদেন তালিকা তৈরি করা হয়েছে।

ফুলপুর ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আল আমিন জানান, সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। ছোট-বড় ২০ টি দোকান ভস্মিভুত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আনুমানিক প্রায় দেড় কোটি টাকার ক্ষয়- ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন