Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চার দফা দাবিতে সিনহা শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ-স্বারকলিপি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৭:২৮ পিএম

নারায়ণগঞ্জ শহরে বকেয়া বেতন ও চার দফা দাবি আদায়ের লক্ষে বিক্ষোভ সমাবেশ করেছেন ওপেক্স গ্রুপ সিনহা পোশাক শ্রমিকরা। বৃৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ চাষাড়ার কেন্দ্রীয় শহিদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে শ্রমিকরা চাষাড়াসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে অবস্হান নেয়। এসময় তারা বকেয়া বেতনসহ তাদের চার দফা দাবীতে মিছিল করতে থাকে। এতে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
পরে জেলা প্রশাসন,সদর,ফতুল্লা ও ট্রাফিক পুলিশের যৌথ প্রচেষ্টায় পরিস্হিতি নিয়ন্ত্রণে আসে। এসময় পোশাক শ্রমিকের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক বরাবর চার দফা দাবী নিয়ে একটি স্বারকলিপি প্রদান করেন।
এর আগে বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা তাদের বকেয়া বেতন ও শ্রম আইন অনুযায়ী প্রাপ্ত পাওনা বুঝে না পেলে কঠোর আন্দোলনের ডাক দেওয়ার ঘোষনা দেন।
তারা বলেন, শ্রমিকদের সস্তা শ্রমের বিনিময়ে কারখানার মালিকরা কোটি কোটি টাকা আয় করছে কিন্তু শ্রমিকের শ্রমের মূল্য দেওয়া হচ্ছে না। শুধু তাই নয় শ্রমিকরা মালিক পক্ষ থেকে দিনের পর দিন শোষন আর নির্যাতনের শিকার হচ্ছে।
এমনকি তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। এসময় শ্রমিকরা তাদের প্রাপ্ত বুঝে না পেলে কঠোর আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন।#

 



 

Show all comments
  • ash ২৯ অক্টোবর, ২০২১, ৪:৫৭ এএম says : 0
    AMI BUJI NA , SROMIC RA RASTAY NAMAR AGE SHOKAR KENO HOSTOKHEP KORE NA ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ