Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাবি ছাত্রলীগের নেতৃত্বে আসতে চায় ২০০ কর্মী

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৮:১৬ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে চায় প্রায় ২০০শ কর্মী।

এই জন্য বিশ্ববিদ্যালয়ের ৪৭তম ব্যাচ থেকে ৪২ তম ব্যাচের শাখা ছাত্রলীগের প্রায় ২০০ কর্মী কেন্দ্রের গঠিত কমিটির নিকট জীবনবৃত্তান্ত (সিভি) জমা দিয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরিনা ইতি ও উপ-তথ্যপ্রযুক্তি সম্পাদক এহসান পিয়ালের সাথে কথা বলে এই তথ্য জানা যায়।

এর আগে গত ১৭ অক্টোবর জাবি ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের আগামী ১০ কার্যদিবসের মধ্যে জীবনবৃত্তান্ত দিতে আহ্বান করে কেন্দ্রীয় কমিটি।

কমিটি বিলুপ্ত করার পর ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, জাবি ছাত্রলীগের শীর্ষ পদের নেতারা ক্যাম্পাস ছেড়ে দিয়েছেন। করোনাকালে ক্যাম্পাস বন্ধ থাকায় আমরা জাবি ছাত্রলীগের কমিটি নিয়ে কাজ করতে পারিনি। যেহেতু ক্যাম্পাস স্বাভাবিক হচ্ছে তাই ছাত্রলীগের কার্যক্রম গতিশীল করতে কমিটি বিলুপ্ত করা হয়েছে। দ্রুত নতুন কমিটি দেওয়া হবে।

তবে জাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক হওয়ার দৌড়ে ৪২ ব্যাচ থেকে এগিয়ে আছেন- আকলিমা আখতার এশা, আক্তারুজ্জামান সোহেল, আজিজুর রহমান লিলু, ইসমাঈল হোসেন, অভি তালুকদার, নিলাদ্রী শেখর মজুমদার, মাহবুবুল আলম রাফা ও রতন বিশ্বাস।

এছাড়া ৪৩তম ব্যাচ থেকে এগিয়ে আছেন- আলম শেখ, আহমেদ আরিফ, এনামুল হক, হাবিবুর রহমান লিটন, আব্দুর রহমান ইফতি, রাকিবুল ইসলাম শাওন। ৪৪তম ব্যাচ থেকে আসাদ, মাহফুজ, রাশেদ, ইমরান, সাব্বির, সাজ্জাদ প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৭ ডিসেম্বর ভূগোল ও পরিবেশ বিভাগের ৩৯ ব্যাচের শিক্ষার্থী জুয়েল রানাকে সভাপতি ও নৃবিজ্ঞান বিভাগের এসএম আবু সুফিয়ান চঞ্চলকে সম্পাদক করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মী

৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন