Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খুলনার ফুটপাত দখলের পর এবার রাস্তা দখল প্রভাবশালীদের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৯:০২ পিএম

খুলনার অধিকাংশ ফুটপাত দখল হয়ে গেছে অনেক আগেই। সিটি করপোরেশন উচ্ছেদ অভিযান চালাতে চালাতে যেন ক্লান্ত হয়ে পড়েছে। এ সুযোগটি নিয়েছে সড়কগুলোর পাশের দোকানদার ও ব্যবসায়ীরা। ইদানীং ফুটপাত দখলের পাশাপাশি সড়ক দখল শুরু করছেন প্রভাবশালীরা। রাস্তার প্রায় অর্ধেক জুড়ে তারা নির্মাণ সামগ্রী রাখছেন। আইন শৃঙ্খলা বাহিনীর চোখের সামনেই ঘটছে দখলের ঘটনা গুলো।

আজ বৃহস্পতিবার রাত পৌনে ৯ টার দিকে দেখা গেল নগরীর খানজাহান আলী সড়কে ডাম্পিং ট্রাক দিয়ে নির্মাণ সামগ্রী নামানো হচ্ছে। তা রাখা হচ্ছে সড়কের মাঝ বরাবর জায়গা নিয়ে। নগরীর একজন প্রভাবশালী রাজনৈতিক ব্যাক্তির বহুতল ভবন নির্মাণ হচ্ছে ওই রাস্তার পাশে। কিছুটা এগিয়ে গিয়ে দেখা গেছে পাইপ ফিটিংস এর দোকান গুলো ফুটপাত দখলের পাশাপাশি রাস্তায় তাদের পণ্য সামগ্রী রাখছেন। যানবাহন ও পথচারীদের চলাচলে বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

এ বিষয়ে খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সিটি করপোরেশনের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে মুঠোফোনে জানিয়েছেন, নগরীর বিভিন্ন স্থানে একাধিকবার আমরা অভিযান চালিয়েছি। দু দিন পর আবার তারা ফুটপাত-রাস্তা দখল করে। ফলে যানবাহন ও পথচারী চলাচলে বিঘ্ন ঘটে। দখলকারীদের বিবেক জাগ্রত না হলে এ সমস্যার সমাধান খুবই কঠিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ