Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

১৪ জনকে নিয়েই অনুশীলনে লেমোস!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

শ্রীলঙ্কার চার জাতি ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে ২৫ অক্টোবর ছিল জাতীয় দলের ফুটবলারদের রিপোর্টিংয়ের দিন। পরের দিন থেকে শুরু হওয়ার কথা ছিল মাঠের অনুশীলন। কিন্তু বাংলাদেশ দলের অন্তর্বতীকালীন পর্তুগিজ কোচ মারিও লেমোস সেটা পারেননি। জাতীয় দলের ক্যাম্পে ফুটবলার সংকটের কারণে ২৬ ও ২৭ অক্টোবর মাঠের অনুশীলনে নামতে পারেননি তিনি। তবে আশার কথা ক্যাম্পের চতুর্থদিন বল নিয়ে মাঠের অনুশীলনে নামতে পেরেছেন লেমোস। গতকাল বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লেমোসের অধীনে ঘাম ঝরিয়েছেন জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের ২৪ ফুটবলারের মধ্যে ১৪ জন। আগের দিন রাত পর্যন্ত জাতীয় দলের ক্যাম্পে রিপোর্ট করা ফুটবলারদের সংখ্যা ছিল ১০ জনে। কাল সকালে যোগ দিয়েছেন আরো চারজন। অনুশীলনে নামা ১৪ জনের মধ্যে ৩ জন গোলরক্ষক রয়েছেন।
আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকোদের নিয়ে আলাদা সেশন করেছেন জাতীয় দলের গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্য। বাকি ১১ জনকে অনুশীলন করিয়েছেন মারিও লেমোস।
অনুশীলন শেষে কোচ লেমোস বলেন,‘দুটি সেশন নষ্ট হয়েছে। আর অপেক্ষা করা যাবে না। তাই যে ক’জন হয়েছে তাদের নিয়েই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছি।’ বিকালে অনুশীলন শেষ হওয়ার পর মিডফিল্ডার সাদ উদ্দিন যোগ দিলে ক্যাম্পে এখন খেলোয়াড় সংখ্যা দাঁড়ালো ১৫ জন।
শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে ৮ নভেম্বর শুরু হবে চার জাতি টুর্নামেন্টের খেলা। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে খেলছে স্বাগতিক শ্রীলঙ্কা, বাংলাদেশ, মালদ্বীপ ও সিসেলস। চার দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিনটি করে ম্যাচ খেলবে। টুর্নামেন্টের উদ্বোধনী দিনই মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সিসেলস। ১১ নভেম্বর দ্বিতীয় ম্যাচে জামাল ভূঁইয়ারা খেলবেন মালদ্বীপের বিপক্ষে। ১৪ নভেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখী হবে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ নভেম্বর। লিগ পর্বের সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ। টুর্নামেন্ট খেলতে ৫ নভেম্বর ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের। যদিও এখনো পূর্ণাঙ্গভাবে ক্যাম্প শুরু হয়নি লাল-সবুজদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেমোস

১২ নভেম্বর, ২০২১
২২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন