Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধানমন্ডি লেকে ১১ স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

ধানমন্ডি লেকের পরিবেশগত উন্নয়ন ও জনগণের হাঁটার পথ (ওয়াক-ওয়ে) নির্মাণের লক্ষ্যে টানা দ্বিতীয় দিন উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান ও তানজিলা কবির ত্রপার নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
দ্বিতীয় দিনের অভিযানে ১৫/এ রোডের ৫১ নম্বর হোল্ডিং সম্বলিত আমিন মোহাম্মদের ফাউন্ডেশন লিমিটেডের একটি নির্মাণাধীন স্থাপনাসহ নোট ৯টি স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ করেছে দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪৭ নম্বর হোল্ডিং এ আকাশ ডেভেলপমেন্ট লি. এর একটি নির্মাণাধীন স্থাপনার অবৈধ বর্ধিতাংশের বহুলাংশ ভেঙ্গে ফেলার পর আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠানটি আগামী ৩ দিনের মধ্যে এবং ৪৯ নম্বর হোল্ডিংয়ের ‘স্পেস লেক ক্যাসল’ নামক বাড়ীটির অবৈধ বর্ধিতাংশ আগামী ৭ দিনের মধ্যে ভেঙ্গে ফেলার লিখিত প্রতিশ্রæতি দিলে তাদেরকে বর্ণিত সেই সময় বেঁধে দেওয়া হয়।

অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, ধানমন্ডি লেকের ৩২/এ থেকে ২৭ নম্বরের সাম্পান পর্যন্ত ওয়াক-ওয়ে নির্মাণের লক্ষ্যে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করেছি। অভিযানে অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদের ফলে এখন ওয়াক-ওয়ে নির্মাণের পথ দৃশ্যমান। অভিযানকালে করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন, অঞ্চল-১ এর আঞ্চলিক প্রকৌশলী মিথুন চন্দ্র শীলসহ করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধানমন্ডি

২০ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ