Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পুরনো বন্ধুত্ব কাজে লাগাতে চান পুরান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশের ক্রিকেটে নিকোলাস পুরান পরিচিত মুখ। শুধু ওয়েস্ট ইন্ডিজের তারকা বলেই নয়, বিপিএলেও তো তিন মৌসুম খেলতে দেখা গেছে তাকে। শুধু পুরানই নয়, বিপিএল খেলেছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরাসহ ক্যারিবিয়ানদের অনেকেই। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে তাই গড়ে উঠেছে সম্পর্ক। তাদের শক্তি-দুর্বলতা সম্পর্কেও জানা আছে বিশদ। মুখোমুখি লড়াইয়ে সেই জানাশোনাই কাজে লাগাতে চান পুরান।
২০১৬ ও ২০১৭ বিপিএলে খুলনা টাইটানসের হয়ে খেলেছেন পুরান। সেই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক মাহমুদউল্লাহ এখন বাংলাদেশ অধিনায়ক। বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শুক্রবার মাহমুদউল্লাহর দলের সঙ্গেই পুরানদের লড়াই। ২০১৯ বিপিএলে পুরান সিলেট সিক্সার্সে খেলেছেন লিটন দাস, তাসকিন আহমেদ, আফিফ হোসেনদের সঙ্গে।
এমনিতে এখনকার সময়ে সব ক্রিকেটারের খুঁটিনাটি সবকিছু থাকে দলের অ্যানালিস্টদের ল্যাপটপে। তবে একসঙ্গে মিশে, কাছ থেকে দেখে যে অভিজ্ঞতা হয়, সেটি তো অমূল্য। বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ে সেই অভিজ্ঞতা ক্যারিবিয়ানরা কাজে লাগাতে চান, ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বললেন পুরান, ‘এসব অনেক কাজে লাগে। বাংলাদেশে আমি অনেক সময় কাটিয়েছি। শুধু আমিই নই, আমাদের দলের আরও অনেকেই। আমাদের খুব ভালো বন্ধুত্ব আছে, ওদের সঙ্গে খুব ভালো সম্পর্ক। ওদের ভালোভাবে জানি। ওদের কাছ থেকে শিখিও অনেক, বিশেষ করে বিভিন্ন কন্ডিশনে খেলা নিয়ে। ওরা তাই কী করতে পারে, কোনটিতে অভ্যস্ত, এসব জেনে এই ম্যাচে খেলতে নামাটা ব্যাটিং-বোলিং দুই দিক থেকেই অনেক সাহায্য করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ বাংলাদেশ"

৩ নভেম্বর, ২০২১
২ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন