Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অবশেষে জামিন আরিয়ান খানের

স্বস্তি শাহরুখ পরিবারে : বাড়ি ফিরতে পারেন কাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

অবশেষে তিন সপ্তাহ পর বম্বে হাইকোর্টে জামিন পেলেন আরিয়ান খান। গত ৩ অক্টোবর থেকে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র হেফাজতে রয়েছেন শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান। মুম্বাইয়ের উপক‚লে একটি প্রমোদতরীতে হানা দিয়ে মাদক মামলায় গ্রেফতার করা হয়েছিল আরিয়ানকে। এর আগে দু’বার আরিয়ানের জামিন বাতিল হয়েছিল। অবশেষে গতকাল বৃহস্পতিবার বম্বে হাইকোর্টে জামিন পেলেন আরিয়ান।

গত ৮ অক্টোবর থেকে মুম্বাইয়ের আর্থার রোড জেলে রয়েছেন আরিয়ান খান। গত ২ অক্টোবর প্রমোদতরীরে মাদক বাজেয়াপ্ত হওয়ার ঘটনায় এনিসিবির হাতে আটক হন আরিয়ান। গত সপ্তাহেই আদালতে তার জামিন নামঞ্জুর হয়ে গিয়েছিল। তবে এদিন রায় শুনিয়েছে হাইকোর্ট। মঙ্গল ও বুধবার পরপর দু’দিন আরিয়ানের জামিনের শুনানি স্থগিত রাখেন বিচারপতি নিতিন সাম্বর। বুধবারই আদালতের কাছে ১ ঘণ্টা সময় চেয়েছিলেন এনসিবির আইনজীবী অনিল সিং। গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটায় শুরু হয় আরিয়ানের শুনানি। বুধবার আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচার আইনজীবীর পক্ষের কথা শোনার পরই তিন অভিযুক্তের জামিনের শুনানি ফের স্থগিত রাখেন বিচারক। গতকাল ফের শুরু হয় শুনানি। দু’পক্ষের সওয়াল জবাবের পর অবশেষে জামিন পেলেন শাহরুখ পুত্র আরিয়ান খান।

বম্বে হাইকোর্টে আরিয়ানের আইনজীবী প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি দাবি করেন, আরিয়ানের সঙ্গে আটক হওয়া যে ৫ জনের থেকে মাদক পাওয়া গেছে তার দায় আরিয়ানের ওপর চাপানোর চেষ্টা করছে এনিসিবি। তার দাবি, আরিয়ান জানতেনই না, তার সঙ্গে যাঁরা ওই পার্টিতে রয়েছেন, তাঁদের কাছে মাদক আছে। পাশাপাশি তিনি বলেন, অচিতের থেকে মাত্র ২.৪ গ্রাম মাদক পাওয়া গেছে। একজন মাদকপাচারকারীর কাছে মাত্র ২.৪ গ্রাম মাদক থাকা কি যুক্তিযুক্ত, প্রশ্ন তুলেছেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল রোহতগি।

এ নিয়ে প্রায় ২৬ দিন ধরে হেফাজতে রয়েছেন আরিয়ান খান। গতকাল তৃতীয় দফার শুনানির দিন বম্বে হাইকোর্ট জামিন মঞ্জুর করে আরিয়ান খান এবং তার বন্ধু আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচার। তবে জামিন মঞ্জুর হলেও এদিন বিস্তারিত রায় দেয়নি আদালত। তাই এদিন জেল থেকে ছাড়া পাননি আরিয়ানরা। আজ জামিন মঞ্জুরের বিস্তারিত কারণ জানানোর পরেই আর্থার রোড জেল থেকে ছাড়া পাবেন আরিয়ান। সূত্র : নিউজ১৮, হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

 



 

Show all comments
  • Ibrahim Khalil ২৯ অক্টোবর, ২০২১, ১:২৬ এএম says : 0
    যেই দেশে করোনা কালে মদের দোকান খুলে দেয়।।সেই দেশে নাকি আবার মাদক মামলায় মানুষ গ্রেফতার করে।।খুবই হাস্যকর।।
    Total Reply(0) Reply
  • Engr Rashed Hasan ২৯ অক্টোবর, ২০২১, ১:২৭ এএম says : 0
    শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে আরিয়ানকে গ্রেফতার করা হয়েছে এবং বিনাবিচারে দীর্ঘ দিন আটক রাখা হয়েছে। ভারতে পরতে পরতে ধর্ম বিদ্বেষ ছড়ানো হচ্ছে। এঘটনা তার ব্যতিক্রম নয়।
    Total Reply(0) Reply
  • Asaduz Zaman ২৯ অক্টোবর, ২০২১, ১:২৭ এএম says : 0
    বিজিপি কৌশলে ছক্কা হাঁকাতে চেয়েছিল..... কিন্তু সরাসরি বোল্ড আউট হয়ে সাঁজ ঘরে ফিরল....রিপ অন নোংরা রাজনীতি.....
    Total Reply(0) Reply
  • Kajal Motahar Alam ২৯ অক্টোবর, ২০২১, ১:২৮ এএম says : 0
    আরিয়ান খানের উচিত্ এ ঘটনা থেকে শিক্ষা নিয়ে আগামী পথ চলা ।
    Total Reply(0) Reply
  • Abir Ahmed ২৯ অক্টোবর, ২০২১, ১:২৯ এএম says : 0
    জন্মদিনের আগে অবশ্যই শাহরুখ খানের জন্য ভাল একটা পরিস্থিতি
    Total Reply(0) Reply
  • Syed Nur Hossain ২৯ অক্টোবর, ২০২১, ১:২৯ এএম says : 0
    যে দেশে রাস্তাঘাটে মদ পাওয়া যায় সে দেশে আবার মাদক আইনের দরকার কি। শাহরুখ খান তো গরিব এজন্য তার ছেলে মাদক বিক্রি করতে যায়। শাহরুখের পরিবারকে হেয় করার জন্য এসব নাটক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ


আরও
আরও পড়ুন