Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে ম্প্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, জনপ্রতিনিধি প্রশাসন ও জনগণকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তির বিরুদ্ধে লড়াই করে যেতে হবে। প্রতিমন্ত্রী গতকাল বৃহস্পতিবার কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আন্তঃ ধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যারা সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি করে জানমালের ক্ষতি করে তারা মানুষ নয়, তারা পশুর চেয়ে নিকৃষ্ট। তাদের কোন ধর্ম নেই, তাদের কোন দল নেই। তারা দেশ ও জনগণের শত্রু। প্রতিমন্ত্রী বলেন, সম্প্রতি দুর্গাপূজার সময় দুস্কৃতিকারীদের দ্বারা কুমিল্লায় পূজা মন্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে যারা দেশের কয়েকটি স্থানে হিন্দু সম্প্রদায়ের পূজা মন্ডপ, মন্দির কিংবা বাড়ি-ঘরে, অগ্নি সংযোগ করেছে, সে সব দুস্কৃতিকারীদের অনেককেই ইতোমধ্যে আইনের আওতায় আনা হয়েছে।
কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে আরও বক্তব্য রাখেন, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ. ক. ম বাহাউদ্দীন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জনশীল গোপাল এমপি, ট্রাস্টি ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, ট্রাস্টি অংকুর জিত নব সাহা, পুলিশ সুপার ফারুক আহাম্মেদ, কুমিল্লা ইমাম সমিতির সভাপতি, কুমিল্লা মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রাসাদ রায়। সভায় উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা ও আইন) মুনীম হাসান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ডা. দিলীপ, কুমিল্লার ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক সারোয়ার আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাম্প্রদায়িক সম্প্রীতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ