Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাম্প্রদায়িক হামলাকারীদের ফাঁসি দাবি

চট্টগ্রামে ইসকনের সমাবেশ পদযাত্রা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১১:০৬ পিএম

ইসকনের সমাবেশ ও পদযাত্রা থেকে সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িত ও উসকানিদাতাদের ফাঁসি দাবি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার নগরীর নন্দনকানন মোড়ে সমাবেশে বক্তাগণ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক চেতনা সমৃদ্ধ সুখী বাংলাদেশ। এজন্য তিনি তার সমগ্র জীবন উৎসর্গ করেছেন।
কিন্তু আজকের বাংলাদেশে আমরা বিশ্বাস করতে শুরু করেছি এটি আমাদের মাতৃভূমি হলেও একদিন হয়ত আমরা এদেশে নিñিন্ন হয়ে যাব। জননেত্রী শেখ হাসিনার প্রতি আমাদের বিশ্বাস ও আস্থা এখনো অটুট। কিন্তু রাজনৈতিক দলসমুহের প্রতি আমাদের আস্থা আস্তে আস্তে কমে যাচ্ছে। সাম্প্রদায়িক সন্ত্রাসীদের দ্রæত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে সাজা নিশ্চিত করার পাশাপাশি ক্ষতিগ্রস্ত মঠ-মন্দির রাষ্ট্রীয় অর্থায়নে পুনঃনির্মাণ ও সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান নেতারা। পরে একটি মিছিল নগরীর জামালখান প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।
ইসকন চট্টগ্রাম বিভাগীয় কমিটি আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ইসকনের সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী। স্বাগত বক্তব্য রাখেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী। দাবিনামা পেশ করেন চট্টগ্রামের বিভাগীয় সম্পাদক শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।
এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. অনুপম সেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি, মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, মহানগর বিএনপির আহŸায়ক ডা. শাহাদাত হোসেন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জাসদের ইন্দু নন্দন দত্ত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসকন


আরও
আরও পড়ুন