Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিমান্ডে ১৫ নেতাকর্মী

নয়াপল্টনে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেফতার বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৫ নেতা-কর্মীকে দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৫০ নেতা-কর্মীকে গ্রেফতার করে পল্টন থানা-পুলিশ। এর মধ্যে ১৫ জনকে ৭ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। গতকাল তাদের আদালতে হাজির করা হয়। রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের শুনানি নিয়ে আদালত তাদের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন। যে ১৫ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে, তারা হলেন আবু সুফিয়ান, আবু হান্নান তালুকদার, জিহাদুল হক, ঝলক মিয়া, আল ইমরান, শাহাদাত হোসেন, সজিব, হাবিবুর রহমান হাবিব, আতিকুর রহমান, হাসান আলী, মুতাছিম বিল্লাহ, গাজী সুলতান জুয়েল, রেজাউল ইসলাম প্রিন্স, শুক্কুর ও আবুল হোসেন হাওলাদার।
গত মঙ্গলবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় যুবদলের সভাপতি সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিনসহ ৯৭ জনকে আসামি করা হয়। অভিযান চালিয়ে তাদের ৫০ জনকে গ্রেফতার করে পল্টন থানা-পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ