Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিসিবির পণ্য বিক্রির সময় ২দিন বাড়ল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

নিত্যপণ্যের মূল্য অস্বাভাবিক বৃদ্ধির ফলে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য এখন নগরবাসীর ভরসা হয়ে দাঁড়িয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে টিসিবির ট্রাকে ক্রেতাদের লাইন দিন দিনই দীর্ঘ হচ্ছে। এ অবস্থায় গত ৬ অক্টোবর থেকে চলা টিসিবির ট্রাকসেল গতকাল শেষ হওয়ার কথা ছিল। তবে ক্রেতাদের কথা বিবেচনা করে এ কার্যক্রম ৩দিন বাড়ানো হয়েছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশব্যাপী চলা টিসিবির পণ্য বিক্রির এ কার্যক্রম চলবে। পণ্য বিক্রির সময় ৩দিন বাড়লেও শুক্রবার ছুটির দিন এ কার্যক্রম বন্ধ থাকায় ক্রেতারা ২দিন পণ্য কিনতে পারবেন। সে হিসাবে পণ্য বিক্রির সময় বাড়ল মাত্র ২দিন।
গতকাল টিসিবির মুখপাত্র হুমায়‚ন কবির বলেন, বাজারে চাহিদার কথা বিবেচনা করে বিক্রি কার্যক্রম তিনদিন বাড়ানো হয়েছে। এ সময় আগের দামেই সকল পণ্য বিক্রি হবে। এ কার্যক্রম শিগগির আবারো চালু হবে কিনা এ বিষয়ে তিনি বলেন, বাজার পরিস্থিতির ঊধ্র্বগতি বিবেচনায় আগামী মাসে টিসিবির নিত্যপণ্য বিক্রি চালিয়ে যাওয়ার কথা রয়েছে। তবে এখনো চ‚ড়ান্ত হয়নি। নভেম্বরের প্রথম সপ্তাহে আবারো এ কার্যক্রম চালু হতে পারে।
এর আগে দুর্গাপূজা উপলক্ষে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে ও স্বল্প আয়ের মানুষের কথা চিন্তা করে গত ৬ অক্টোবর থেকে ভর্তুকি মূল্যে কিছু পণ্য বিক্রি করছে টিসিবি। তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার টিসিবির ট্রাকসেল বন্ধ থাকে। অর্থাৎ এ দফায় তিনদিন বাড়ানো হলেও শনি ও রোববার এই দুদিন পণ্য পাবেন সাধারণ মানুষ।
ট্রাকসেলে সাশ্রয়ী মূল্যে ৪টি পণ্য পাওয়া যায়। পণ্যগুলো হলো- চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ। দেশব্যাপী ৪০০ থেকে ৪৫০ জন ডিলারের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে এ বিক্রি কার্যক্রম চলছে। সংস্থাটির ট্রাক থেকে প্রতিকেজি চিনি পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি কিনতে পারবেন। প্রতিকেজি মসুর ডাল পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। পেঁয়াজ পাওয়া যাবে ৩০ টাকা দরে, যা একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি কিনতে পারবেন। এছাড়া সয়াবিন তেল ১০০ টাকা লিটারে একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার নিতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ