Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সোহেল রানার মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১১:১১ পিএম

অধুনালুপ্ত ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) টাঙ্গাইল শাখার সাবেক ম্যানেজার সোহেল রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। অর্থ পাচারের অভিযোগে দায়েরকৃত মামলাটির বিচার ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করতে অধস্তন আদালতকে নির্দেশ দিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক এ তথ্য জানান। আবেদনে আসামি পক্ষে শুনানি করেন এডভোকেট পঙ্কজ কুমার। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন এডভোকেট খুরশিদ আলম খান।
এজাহারের তথ্য মতে, ‘এস টু এস করপোরেশন’ ঋণ হিসাব থেকে তৎকালিন ফারমার্স ব্যাংকের পরিচালক রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে-অর্ডার ইস্যুর মাধ্যমে মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাতের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। সোহেল রানা এ মামলার অন্যতম আসামি। মামলাটি তদন্ত করেন দুদকের উপ-সহকারি পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোহেল রানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ