Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রওশন এরশাদ জীবনমৃত্যুর সন্ধিক্ষণে

গোয়েন্দা সংস্থা-আইনশৃংখলা রক্ষা বাহিনীর কাজে ঘাটতি আছে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ১১:১৯ পিএম

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, হিন্দুদের বাড়ি-ঘর ও পুজামন্ডপে হামলা ঠেকাতে ব্যর্থতায় মনে হচ্ছে গোয়েন্দা সংস্থা ও আইনশৃংখলা রক্ষা বাহিনীর কাজে ঘাটতি আছে। সরকার উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করেছে। আমরা দাবি করছি, তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে হবে। দেশের মানুষ উদ্বিগ্ন হয়ে জানতে চায় কে বা কারা এবং কেন এমন ঘৃণ্য ষড়যন্ত্র করছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় জিএম কাদের এসব কথা বলেন। দলের চিফ প্যাট্টন রওশন এরশাদের রোগমুক্তি কামনা করে এ অনুষ্ঠান করা হয়। এ সময় তিনি জানান, বেগম রওশন এরশাদ জীবনমৃত্যুর সন্ধিক্ষণে।

জিএম কাদের আরো বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের। দীর্ঘ দিন ধরেই হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খৃষ্টান এদেশে ভাই-ভাই হিসেবে বসবাস করেছে। কখনো কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বর্তমানে দেশের সম্প্রীতি বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্র চলছে। একটি মহল অপচেষ্টা চালাচ্ছে সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে। বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চাচ্ছে। দেশের মানুষ উদ্বিগ্ন হয়ে জানতে চায় কে বা কারা এবং কেন এমন ঘৃণ্য ষড়যন্ত্র করছে।
জাতীয় পার্টি চেয়ারম্যান কিছু মানুষ অগ্রহনযোগ্য দাবি তুলে পরিবেশ অস্থিতিশীল করতে অপচেষ্টা চালাচ্ছে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম এবং রাষ্ট্রধর্ম ইসলাম কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতির সাথে সাংঘর্ষিক নয়। হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে সাংবিধানিক ভাবেই সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন। আবার পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে বর্তমান সরকারও রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রেখে সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন। তাই কেউ সাম্প্রদায়িক ষড়যন্ত্র করলে তা প্রতিহত করা হবে।
বেগম রওশন এরশাদের রোগমুক্তি কামনা করে জিএম কাদের এ প্রসঙ্গে আরো বলেন, দীর্ঘ দিন ধরে বেগম রওশন এরশাদ সিএমএইচ-এ চিকিৎসাধীন আছেন। তাঁর বøাড প্রেসার ও হার্টবিট ভালো আছে, কিন্তু নিস্তেজ অবস্থায় আছেন তিনি। চিকিৎসকরা ইতিবাচক মতামত দিলে তাঁকে বিদেশে নেওয়া হবে। চিকিৎসকরা বলেছেন, বেগম রওশন এরশাদ মূলত বাধ্যর্ক্যজতিন রোগে ভুগছেন। চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান গোলাম মোহাম্মদ কাদের।
এসময় বক্তব্য রাখেন পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, নাজমা আখতার এমপি, জহিরুল ইসলাম জহির, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, উপদেষ্টা শেরীফা কাদের, সেলিম উদ্দিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোয়েন্দা সংস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ