Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

লঙ্কানদের হারিয়ে অজিদের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে এর আগের তিন ম্যাচে ওয়ার্নারের দুই ফিফটি ও এক সেঞ্চুরি; সব অপরাজিত। মাঝে ওয়ার্নার ফর্ম হারিয়েছিলেন। কিন্তু শ্রীলঙ্কাকে পেয়েই আবার জ্বলে উঠলেন। আর তার ৬৫ রানে ভর করে বড় জয় পেল অস্ট্রেলিয়া।
সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে সেমির দৌড়ে আরো এক পা এগিয়ে গেলো শক্তিশালী অস্ট্রেলিয়া। টানা দুই জয়ে এখন পয়েন্টস টেবিলের দ্বিতীয়তে অজিরা।
১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের তান্ডবে ওপেনিং জুটিতেই আসে ৭০ রান। এই দুই অজি ওপেনারের ব্যাটে শুরু থেকেই ব্যাকফুটে লঙ্কানরা। কুমারা, চামিরাদের একপ্রকার তুলোধুনা করেছেন ওয়ার্নার, ফিঞ্চরা। দলীয় ৭০ রানে হাসারঙ্গার বলে বোল্ড হয়ে ফিরেন ফিঞ্চ। করেন ২৩ বলে ৩৭ রান। নিজের ওভারেই গেøন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে দ্বিতীয় উইকেট শিকার করেন হাসারাঙ্গা। ৮০ রানে ২ উইকেট হারালেও ওয়ার্নার, স্মিথরা রান রেটের কথা মাথায় রেখে দ্রæত রান তুলছিলেন।
তৃতীয় উইকেটে ৩৩ বলে ৫০ রানের জুটির পথে আউট হন ওয়ার্নার। তবে এর আগেই দেখা পেয়েছিলেন ব্যক্তিগত ফিফটির। করেন ৪২ বলে ১০ চারে ৬৫ রান! ওয়ার্নার ফিরলেও বাকি পথটা সহজেই পাড়ি দেন স্মিথ ও মার্কাস স্টোয়েনিস। ৩ ওভার ও ৭ উইকেট হাতে রেখে সহজ জয় পায় অজিরা।
এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৫ রানের ওপেনিং জুটির পথে বিদায় নেন পাথুম নিসাঙ্কা। এরপর চারিথ আসালাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটে দ্বিতীয় উইকেটে বড় সংগ্রহের দিকে এগোয় লঙ্কানরা। দু’জনের ঝড়ো ব্যাটিংয়ে দ্বিতীয় উইকেটে আসে ৪৩ বলে ৬৫ রান। এরপর দলীয় ৭৮ রানে ব্যক্তিগত ২৭ বলে ৩৫ রানে অ্যাডাম জাম্পার বলে ক্যাচ দিয়ে ফেরেন আসালাঙ্কা। পরের ওভারেই মিচেল স্টার্ককে ছয় মারার পরের বলেই দুর্দান্ত এক ইয়োর্কারে ক্লিন বোল্ড কুশল পেরেরা! এক ওভারের ব্যবধানে আউট আভিস্কা ফার্নান্দোও! আসা যাওয়ার মিছিলে যোগ দেন ওয়ানিন্দু হাসারঙ্গাও।
৭৮ রানে ১ উইকেট থেকে থেকে ৯৪ রানেই নেই ৫ উইকেট। ১৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে চরম বিপাকে তখন লঙ্কানরা। এরপর দলের হাল ধরেন ভানুকা রাজাপাকশে ও দাসুন শানাকা। একপ্রান্তে শানাকার সাপোর্টে আরেকপ্রান্তে মারমুখি হয়ে ব্যাট করেন রাজাপাকশে। ষষ্ঠ উইকেটে দু’জন্ব মিলে গড়েন ৪০ রানের জুটি! এরপর ১৯ বলে ১২ রানের টেস্ট মেজাজের ইনিংস খেলে বিদায় নেন শানাকা। শেষে রাজাপাকশের অপরাজিত ২৬ বলে ৩৩ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় শ্রীলঙ্কা।
শ্রীলঙ্কার পক্ষে পেরেরা ও আসালাঙ্কা সর্বোচ্চ ৩৫ ও রাজাপাকশে করেন ৩৩ রান। অজিদের পক্ষে কামিন্স, জাম্পা ও স্টার্ক দু’টি করে উইকেট শিকার করেন।



 

Show all comments
  • Abdullah Ahmed ২৯ অক্টোবর, ২০২১, ৬:৫৮ এএম says : 0
    আমার মতে টি টুয়েন্টি ওয়ার্ল্ড কাপে সবচাইতে দুর্বল টিম বাংলাদেশের! একটা দলের ভাল কোন পাওয়ার হীটার নাই, ভাল ওপেনার নাই, ফিনিশার নাই, লেগ স্পিনার নাই, রিস্ট স্পিনার নাই, রহস্য বোলার নাই, ভাল কোচিং স্টাফ নাই, স্ট্র‍্যাটেজি নাই, প্ল্যানিং নাই...এতো নাই এর ভীড়ে দলটা যে সুপার টুয়েলভ এ জায়গা পেয়েছে এইটাই বেশী। আমাদের আসলেই আয়নায় নিজেদের মুখটা দেখা উচিৎ। এতো এক্সপেকটেশানস আমরা কাদের নিয়ে করছি?
    Total Reply(0) Reply
  • Muhammad Yeasin Arafat ২৯ অক্টোবর, ২০২১, ৬:৫৮ এএম says : 0
    এবার বাংলাদেশের বিরুদ্ধে প্রতিশোধ নিতে পারে অস্ট্রেলিয়া!
    Total Reply(0) Reply
  • Afran Ayat Hossen Rimu ২৯ অক্টোবর, ২০২১, ৬:৫৮ এএম says : 0
    বাংলাদেশ কি অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারবে
    Total Reply(0) Reply
  • Fakhrul Shahin ২৯ অক্টোবর, ২০২১, ৬:৫৯ এএম says : 0
    আর এই অস্ট্রেলিয়ার সাথেই আমরা সিরিজ জিতছি
    Total Reply(0) Reply
  • Munna Azad ২৯ অক্টোবর, ২০২১, ৭:০০ এএম says : 0
    আমাদের পাওয়ার প্লেতে ৩/৪ টা উইকেট নাই আর রান হয় ৩০.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন