Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফেরি উদ্ধারে তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৯:৫২ এএম

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাটের ৫ নম্বর ঘাট এলাকায় যানবাহনসহ উল্টে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ৮টা থেকে এ উদ্ধার অভিযান শুরু হয়।
ফেরির ভেতরে আটকে থাকা ট্রাকগুলো উদ্ধারে কাজ শুরু করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। বিআইডব্লিউটিএ’র নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাজাহান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, উদ্ধার অভিযানের দ্বিতীয় দিনে পাঁচটি যানবাহন উদ্ধার করা হয়েছে। গত বুধবার একটি মোটরসাইকেল ও চারটি ট্রাক উদ্ধার করা হয়। ১৪টি যানবাহনের মধ্যে সর্বমোট ৯টি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
আজ (শুক্রবার) বাকি ৫টি যানবাহন উদ্ধারে সকাল ৮টায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। তবে ২৫০ টন উদ্ধার সক্ষমতার উদ্ধাকরী জাহাজ প্রত্যয় এখনও পাটুরিয়ায় এসে পৌঁছায়নি। যে কারণে ৪৮০ টনের ডুবে যাওয়া ফেরি আমানত শাহও দুই দিনে উদ্ধার করা সম্ভব হয়নি।
এর আগে ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে ১৪টি যানবাহনসহ ৫ নম্বর ঘাটে উল্টে যায় ফেরি আমানত শাহ। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান। সাড়ে ১০ ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়ে আমানত শাহ থেকে চারটি পণ্যবাহী ট্রাক উদ্ধার করতে সক্ষম হয় উদ্ধারকারী জাহাজ হামজা। পরে রাত সাড়ে ৮টার দিকে প্রথম দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন