Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাইগ্রেতে সেনাবাহিনীর বিমান হামলায় শিশুসহ নিহত ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১০:২৯ এএম

ইথিওপিয়ার তাইগ্রে অঞ্চলে দেশটির সেনাবাহিনীর বিমান হামলায় শিশুসহ অন্তত ১০ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে এ তথ্য।
দেশটির সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তাইগ্রের মেকেলে এলাকায় একটি কারখানায় বিমান হামলা চালানো হয়েছে। এটি তাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট (টিপিএলএফ) ব্যবহার করতো বলে দাবি তাদের।
সরকারের এক মুখপাত্র সেলামাউইত কাসসা দাবি করেন, আমাদের বিমান বাহিনী টিপিএলএফ ‘সন্ত্রাসী’ গোষ্ঠীর পরিচালিত কারখানা ধ্বংস করে দিয়েছে। ওই কারখানা থেকে সামরিক যন্ত্রাংশ তৈরি করতো তারা।
তবে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, একটি আবাসিক এলাকায় হামলায় হতাহতের এ ঘটনা ঘটে।
এর আগে জাতিসংঘ চলতি অক্টোবরে দুটি হামলায় ওই অঞ্চলে তিন শিশুসহ আরও ১৮ জন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হওয়ার কথা জানায়।
দীর্ঘদিন ধরে ইথিওপিয়ার সরকারি বাহিনী ও টিপিএলএফের মধ্যে সংঘাত চলছে তাইগ্রেতে। চলতি বছরের জুনের শেষে তাইগ্রে অঞ্চলের বড় একটি অংশ দখলে নেয় টিপিএলএফ। সেখান থেকে ইথিওপিয়ার সেনাদের প্রত্যাহারও করা হয়। সম্প্রতি আবারও সরকারি বাহিনীর অভিযান শুরু হয়েছে ওই অঞ্চলে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইথিওপিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ