Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

শেখ হাসিনা অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে সচেষ্ট: ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৪:২৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে সচেতন। তিনি এ বিষয়ে সচেষ্ট অবস্থানে রয়েছেন। সকল ধর্মের ন্যায্য হিস্যা অনুযায়ী সবার বরাদ্দও তেমনিভাবে দেওয়া হয়। কোনো কোনো ক্ষেত্রে বেশি বরাদ্দও দেওয়া হয় অন্য ধর্মাবলম্বীদের। আজ শুক্রবার (২৯ অক্টোবর) সকালে লক্ষ্মীপুর শহরে সদর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ পরিদর্শন শেষে এসব কথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

এসময় লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানায়, ১৪ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে লক্ষ্মীপুর পৌর শহরের আদর্শ সামাদ একাডেমির সামনে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নির্মাণ কাজ চলছে। এ মসজিদে অত্যাধুনিক নানা সুযোগ সুবিধা থাকবে। যেখানে একসঙ্গে ১৩০০ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এতে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ