Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাণীনগরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে পাঁচ আওয়ামী নেতা বহিষ্কার

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৬:০৯ পিএম | আপডেট : ৬:১১ পিএম, ২৯ অক্টোবর, ২০২১

নওগাঁর রাণীনগরে দলীয় শৃংখলা ভঙ্গের অপরাধে পারইল ইউনিয়ন আওয়ামীলীগের পাঁচ নেতাকে বহিস্কার করা হয়েছে। শুক্রবার পারইল ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এক বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পারইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ছারোয়ার হোসেন সরদার স্বাক্ষরিত ঘোষনাপত্রে উল্লেখ্য করা হয় যে জামায়াত, শিবির ও বিএনপির নেতা কর্মীর সাথে গোপন আঁতাত এবং বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড মনোনিত নৌকা মার্কার ইউপি চেয়ারম্যান প্রার্থী মো: নুরে আলম সিদ্দিকি দুলালের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করে দলীয় শৃংখলা ভঙ্গের কারণে বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র ৪৭/১১ধারা মোতাবেক দলের সদস্য পদ বাতিলপূর্বক পারইল ইউনিয়ন শাখা হতে বহিস্কার করা হয়েছে। বহিস্কার হওয়া আওয়ামী নেতারা হলেন পারইল ইউনিয়ন আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য, ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মজিবর রহমান, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আমিনুল হক বাচ্চু, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শ্রী সুজিত চন্দ্র সাহা এবং তাদের সমর্থক ইউনিয়ন আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জামিল উদ্দিন ফকির ও ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের সরদার।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আনোয়ার হোসেন হেলাল বলেন দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের বাহিরে ও দলীয় মনোনিত প্রার্থীর বিরুদ্ধে কাজ করায় তাদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যারাই দলীয় শৃংখলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিস্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ