Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সকল পর্যায় পর্যন্ত রাসূল (সা.) এর আদর্শের অনুসরণ করুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ৭:২০ পিএম

সীরাতুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভায় ইসলামী ঐক্য আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, দেশ ও জাতি আজ আদর্শের সঙ্কটে ভুগছে। স্বাধীনতার পঞ্চাশ বছর পেরিয়ে গেলেও দেশ ও জাতি কোন আদর্শে পরিচালিত হবে তা এখনও ঠিক করতে পারেনি। এটা বড়ই দুঃখজনক। এদেশের সংখ্যাগরিষ্ট মানুষ মুসলিম, মুসলমানদের আদর্শের প্রতীক রাসূলুল্লাহ (সা.)। তার আনিত জীবন বিধান ইসলাম মোতাবেক দেশ চলবে এটাই বাস্তবতা। কোরাআন-সুন্নাহ তথা রাসূলুল্লাহ (সা.) এর আদর্শ মোতাবেক সমাজ ও রাষ্ট্র চলবে।

নেতৃবৃন্দ বলেন, রাসূলুল্লাহ (সা.) এর আদর্শ অনুকরণে ব্যক্তি থেকে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত পরিচালিত হবে; এটাই যুক্তির দাবি। অনেক নেতা নেত্রীরা মুসলমানের সন্তান হয়েও ইসলাম ও রাসূলুল্লাহ (সা.) এর আদর্শের বিরোধীতা করছে। সবার প্রতি আহ্বান আসুন রাসূলুল্লাহ (সা.) এর জন্মের মাসে রাসূলের জন্ম নিয়ে ঈদে মিলাদুন্নবী, সীরাতুন্নবী ও দাওয়াতুন্নবী ইত্যাদি নিয়ে বেহুদা তর্কে না জড়িয়ে রাসূলুল্লাহ (সা.) এর আদর্শকে গ্রহণ করে দ্বীন ইসলামকে সকল মানব রচিত মতবাদের উপর বিজয় আদর্শ হিসেবে প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ হই।

আজ শুক্রবার বাদ আছর সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে দাওয়াতুন্নবী (সা.) উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় নেতৃবৃন্দ একথা বলেন। নগর আমীর মোস্তফা বশীরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর প্রিন্সিপাল মুহাম্মদ শওকাত হোসেন, মওলানা মুহাম্মদ রুহুল আমীন, কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল মোস্তফা তারেকুল হাসান, অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমদ, ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু বকর সিদ্দিক, জয়েন্ট সেক্রেটারী হাফেজ হযরত আলী, সাংগঠনিক সম্পাদক এফ এম আলী হায়দার, মাওলানা আব্দুর রহমান ও জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ জহিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ