Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সংক্রমণ কমে ০.৬৫ শতাংশ

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

চট্টগ্রামে সংক্রমণ ১ শতাংশের নিচে নেমে এসেছে। তবে এখনো দেশের অনেক স্থানে করোনা উপসর্গে মৃত্যু হচ্ছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন। চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি। তবে এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ১২ জন। ১৩ টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৮২৫ জনের। সংক্রমণ শনাক্তের হার শূন্য দশমিক ৬৫ শতাংশ। চট্টগ্রামে এ নিয়ে করোনা আক্রান্ত হয়েছেন এক লাখ দুই হাজার ২১৪ জন। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ৩২২ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে আরো দুজনের মৃত্যু হয়েছে। রামেকে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে রাজশাহীর একজন ও নওগাঁর একজনের মৃত্যু হয়েছে। এছাড়া, রামেক করোনা ইউনিটে নতুন ভর্তি হয়েছেন দুজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন। করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন সাতজন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৬১ জনের নমুনা পরীক্ষায় দুজন ও মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ২১৭ জনের নমুনা পরীক্ষায় তিনজন করোনা শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার এক দশমিক ৮১ শতাংশ।
রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বগুড়ায় সাতজন, রাজশাহীতে চারজন, চাঁপাইনবাবগঞ্জে তিনজন এবং জয়পুরহাটে একজন শনাক্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্রমণ কমে ০.৬৫ শতাংশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ