Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানি এলিজাবেথকে বিশ্রামে থাকার পরামর্শ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ২:০৬ পিএম

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথকে আরও দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই সময়ের মধ্যে তাকে কোনো ধরনের সরকারি সফরে না যাওয়ারও অনুরোধ জানানো হয়। বাকিংহাম প্যালেস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসির।

এক বিবৃতিতে জানানো হয় যে, ৯৫ বছর বয়সী রানিকে যে কোনো হালকা দায়িত্ব পালন করার পরামর্শ দেওয়া হয়েছে। ভার্চ্যুয়ালি বিভিন্ন মিটিংয়ে অংশ নিতে পারবেন তিনি। আগামী ১৪ নভেম্বর সিনোটাফে রিমেমব্রেন্স সানডে সার্ভিস অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার বিষয়ে তিনি খুবই অধীর হয়ে আছেন।

উত্তর আয়ারল্যান্ডে সফর বাতিলের পর গত ২০ অক্টোবরে হাসপাতালে রানি এলিজাবেথের প্রাথমিক মেডিকেল চেকআপ করা হয়। গত মঙ্গলবার উইন্ডসর ক্যাসেল থেকে ভাচ্যুয়ালি তিনি বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন।

তিনি গ্লাসগোতে অনুষ্ঠেয় জাতিসংঘের জলবায়ু পরিবর্তন বিষয়ক সিওপি২৬ সম্মেলনে যোগ দিতে পারবেন না বলে জানানো হয়েছে। তবে সম্মেলনে না থাকলেও তিনি ওই সম্মেলনের প্রতিনিধিদের উদ্দেশে রেকর্ড করা ভিডিও বার্তা পাঠাবেন। গত শুক্রবার সন্ধ্যায় এ সংক্রান্ত তার বক্তব্যটি রেকর্ড করা হয়েছে।

বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে জানিয়েছে, আগামী দু’সপ্তাহ রানি এলিজাবেথকে হালকা কাজ, ডেস্কভিত্তিক দায়িত্ব পালনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এই সময়ে ভার্চ্যুয়াল মিটিং করলেও তাকে কোনো সরকারি সফরে না যাওয়ার অনুরোধ জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ