Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

রোশান-শিবাকে নিয়ে চলছে ‘জামদানি’র শুটিং

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৩:৫৭ পিএম

তরুণ নির্মাতা অনিরুদ্ধ রাসেল নির্মাণ করছেন ‘জামদানি’। সিনেমাটির গল্প দেশীয় ঐতিহ্য জামদানি নিয়েই। এ সিনেমার জন্য এর প্রযোজক মো: জানে আলম ২০২০-২১ অর্থবছরে ৬৫ লাখ টাকা অনুদান পেয়েছেন। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক জিয়াউল হক রোশান ও শিবা আলী খান। তাদেরকে নিয়ে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে ‘জামদানি’র শুটিং চলছে।

নির্মাতা অনিরুদ্ধ রাসেল জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার নোয়াপাড়া গ্রামে জামদানি পল্লীতে শুরু হয়েছে ‘জামদানি’ সিনেমার প্রথম লটের শুটিং। টানা চলবে দৃশ্যায়নের কাজ। তিনি আরও জানান, জামদানির ডিজাইনের ঐতিহ্য ও বিশ্বে এর সম্ভাব্য চাহিদা এবং এ শিল্পের সঙ্গে জড়িত মানুষের জীবনযাত্রা নিয়ে গড়ে উঠবে এ সিনেমার কাহিনী।

চিত্রনায়ক নায়ক রোশান বলেন, জামদানী ঘিরে একটি পল্লী, একজন ছেলের স্বপ্ন ও বিশ্ববাজারে জামদানীর বিস্তার নিয়েই জামদানী সিনেমার উপজীব্য। এখানে আমিই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। আশা করছি, সিনেমাটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিবে।

শিবা আলী খান বলেন, অনিরুদ্ধ রাসেল ভাইকে নিয়ে আমার নতুন করে কিছু বলার নেই। তিনি আমার একজন কাছের বড় ভাই। তবে ছবিটির গল্পের প্রয়োজনেই তিনি আমাকে কাস্টিং করেছেন। পল্লী এলাকার মানুষের অক্লান্ত পরিশ্রম ও অবদানকে নিয়ে সাজানো হয়েছে গল্প। আগেই সেখানকার মানুষদের জীবনযাপনের ওপর ধারণা নিয়েছি। অবশেষে কাজ শুরু করছি। সবার কাছে দোয়া চাই চরিত্রটি যেন আমি ভালোভাবে ফুটিয়ে তুলতে পারি।

সরকারি অনুদানের এ সিনেমাটির কাহিনী মোস্তফা মনন এবং গুণী অভিনেতা আজাদ আবুল কালামের কাহিনী বিন্যাস, চিত্রনাট্য ও সংলাপ পরিচালক অনিরুদ্ধ রাসেল নিজেই। এতে রোশান ও শিবা আলী খান ছাড়াও আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, আলী রাজ, বিলাশ খান, ইকবাল’সহ অনেকেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুটিং

৪ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন