Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থীর উপর হামলা,আহত-৫ আটক পৌর কাউন্সিলর মুচলেকায় মুক্তি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৪:১৩ পিএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের উপর হামলার ঘটনায় আটক পটুয়াখালী পৌর কাউন্সিলর রেজাউল হাসান লাবুকে মুচলেকা রেখে ছেড়ে দিয়েছে পটুয়াখালী সদর থানা পুলিশ। শুক্রবার গভীর রাতে পৌর মেয়র মহিউদ্দিন আহমেদসহ তার পরিষদের বেশ কয়েকজন কাউন্সিলর উপস্থিত হয়ে মুচলেকা দিয়ে তাকে থানা থেকে নিয়ে আসেন ।
কাউন্সিলর লাবুকে আটক করার খবরে রাত সাড়ে ৯টার দিকে থানার সামনে তার সমর্থকরা আধাঘন্টা ধরে বিক্ষোভ করে। এ সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে পরিস্থিতি শান্ত হয়।
সদর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, রাতে পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ মুচলেকা দিয়ে তার জিম্মায় পৌর কাউন্সিলরকে ছাড়িয়ে নিয়ে যান। যে কোন সময় পুলিশ চাইলে ওই কাউনিসলরকে থানায় হাজির করতে বাধ্য থাকবে মেয়র। প্রার্থীর উপর হামলার ঘটনায় মামলা হয়েছে কি না জানতে চাইলে ওসি বলেন, এখনও কোন অভিযোগ পাইনি।
উল্লেখ্য গতকাল শুক্রবার রাতে পটুয়াখালীতে র্নিবাচনী প্রচারনা শেষে ফেরার পথে যুবলীগের হামলায় লোহালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) মোঃ জুয়েল মৃধা(৩৮) পাঁচ কর্মী-সমর্থক সহ আহত হয়। আহতরদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) মোঃ জুয়েল মৃধা(৩৮)কে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রাতেই বরিশাল প্রেরন করা হয়।
আহত স্বতন্ত্র প্রার্থী জুয়েল মৃধা জানান,শুক্রবার তার এলাকার র্নিবাচনী প্রচারনা শেষে কর্মী-সমর্থকদের নিয়ে শহরের দিকে ফিরছিল। লোহালিয়া খেয়াঘাটে পৌছে খেয়ার জন্য অপেক্ষা করলে লোহালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি কুল্লে আলম ফকিরের নেতৃত্বে ৩০-৪০ জনের একটি বাহিনী লাঠিসোঠা নিয়ে তাদের উপর আকস্মিক হামলা চালায়। এসময় জুয়েলসহ ওই পাঁচজন আহত হয়। বাকীরা স্থানীয় নদীতে লাফ দিয়ে এবং এদিক-ওদিক দৌড়ে হামলা থেকে রক্ষা পায়। হামলাকালে নৌকার প্রার্থী কবির তালুকদার ও তার ছোট ভাই পৌর কাউন্সিলর রেজাউল হাসান লাবু ঘটনাস্থলে উপস্থিত থেকে হামলার ইঙ্গিত দেয় বলে অভিযোগ করেন । পরে স্থানীয়দের সহায়তায় জুয়েলসহ আহতরা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পৌছে চিকিৎসা নেয় এবং পুলিশকে অবহিত করে।

এ দিকে ঐ হামলার অভিযোগে পটুয়াখালী পৌর সভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও নৌকা প্রতীকের প্রার্থীর ছোট ভাই রেজাউল হাসান লাবুকে জিজ্ঞাসাবাদের পুলিশ হেফাজতে নেয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

২৭ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ