Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে পিসি আর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়া হচ্ছে প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৪:৩৮ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, চট্টগ্রামে দ্রুত পিসি আর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়া হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি প্রেরণ করা হয়েছে। সংযুক্ত আরব আমিরাত সফরকালে মন্ত্রী বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সুযোগ পেলে সকল প্রবাসী কর্মীর সাথে কথা বলুন, যাতে প্রবাসীদের সুবিধা অসুবিধা যাচাই করে কাজ করা যায়। মন্ত্রী গতকাল শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের আল আইন প্রদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
মতবিনিময় সভায় প্রবাসীদের জাতীয় পরিচয় পত্রের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, প্রবাসীরা যাতে সহজেই জাতীয় পরিচয় পত্র (এনআইডি) পায় এবং প্রবাসীরা যেকোন সময় দেশে গিয়ে আবেদন করতে পারে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উক্ত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, কাউন্সেলর (শ্রম) ফাতেমা জাহান, কাউন্সেলর (শ্রম) আবদুল আলিম মিয়া ও প্রথম সচিব (শ্রম) লুৎফুন নাহার নাজিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ
আরও পড়ুন