Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আলোকিত সমাজ প্রতিষ্ঠায় রাসূল (সা.)-এর আদর্শ বাস্তবায়ন করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৬:১৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আলোকিত সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অনুপম আদর্শ প্রতিষ্ঠা করতে হবে। বিশ্বব্যাপী অশান্তি, দুর্দশাগ্রস্ত জাতিকে সঠিক পথে পরিচালনা করতে হলে সর্বক্ষেত্রে নববী আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই।

শুক্রবার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তন ও ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে পবিত্র সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে অনুষ্ঠিত প্রতিযোগিদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, ডা. শহিদুল ইসলাম,নুরুজ্জামান সরকার, মুফতী আব্দুল আহাদ, আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, মাওলানা কামাল হোসাইন।

৮টি বিষয়ের উপর অনুষ্ঠিত প্রতিযোগিতার মধ্যে ছিল কেরাত, হিফজুল হাদীস, নাতে রাসূল সা. ক ও খ গ্রুপ, বক্তৃতা, কুইজ প্রতিযোগিত পুরুষ ও মহিলা এবং সীরাতের ওপর প্রবন্ধ রচনা প্রতিযোগিতা। হিফজুল হাদীসের বিচারক ছিলেন শায়খুল হাদীস মুফতী হেমায়েতুল্লাহ, হাদীস বিশেষজ্ঞ মুফতী রেজাউল করীম আবরার, হাদীস বিশেষজ্ঞ মুফতী শামসুদ্দোহা আশরাফী,প্রবন্ধ বিচারক বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা যায়নুল আবিদীন, জহির উদ্দিন বাবর, নূরুল করীম আকরাম, কেরাতের বিচারক আন্তর্জাতিক ক্বারী শায়খ নেছার উদ্দিন নাছিরী, আন্তর্জাতিক ক্বারী ইলয়াছ লাহুরী, আন্তর্জাতিক ক্বারী হাবিবুর রহমান, বক্তৃতার বিচারক ছিলেন, কেএম আতিকুর রহমান, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, শায়খ ফজলুল করীম মারূফ, শরীফুল ইসলাম রিয়াদ, নাতে রাসূল সা.এ বিচারক ছিলেন, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শাহ ইফতেখার তারিক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত কাওছার আহমদ সোহাইল, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত মাসউদুল কাদির, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত কেএম শরীয়তুল্লাহ। সাবির্ক তত্ত¡াবধানে শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম জিয়াউল আশরাফ, সিরাজুল ইসলাম, সাব্বিুর আহমদ, ইমরান হোসাইন নূর ও ইউসুফ পিয়াস।

‘একটি অনুপদ আদর্শ প্রতিষ্ঠার লক্ষে’ শ্লোগানকে সামনে রেখে মাসব্যাপী কর্মসূচি পালন করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর। এ সকল প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে ৫ নভেম্বর শুক্রবার রাজধানীর কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিতব্য জাতীয় সীরাত সম্মেলনে। সীরাত সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, একটি অনুপম আদর্শ প্রতিষ্ঠা করতে হলে রাসূলুল্লাহ (সা.) আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ