Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে সেবা দিচ্ছে পুলিশ : ক্রীড়া প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৮:৫৭ পিএম

 ‘মুজিববর্ষে পুলিশ নীতি- জনসেবা আর সম্প্রীতি’ এ স্লোগানকে ধারণ করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘জীবনের মায়া ত্যাগ করে, জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে সেবা দিয়ে যাচ্ছে পুলিশ। কোনো সাধারণ মানুষ সমস্যায় পড়লেই পুলিশের কাছে ছুটে যায় পুলিশ। পুলিশ আমাদের কোনো না কোনোভাবে সেবা দিয়ে আসছে। সেই পুলিশকে নিয়ে আমরা নানাভাবে কটাক্ষ করে কথা বলি। বাজে মন্তব্য করি। বর্তমান সরকারের আমলে পুলিশি সেবা পেতে এখন আর থানায়ও যেতে হয় না। পুলিশ কখন আসবে সে অপেক্ষায়ও থাকতে হয় না। ৯৯৯ কল করলেই পুলিশ এসে হাজির হয়ে যায়।

আজ শনিবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী থানার আয়োজিত টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সেবার মান ঘরে ঘরে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন। আর সেই সেবা আমরা প্রতিনিয়ত পেয়ে যাচ্ছি। কতিপয় পুলিশের অনিয়মের কারণে পুরো পুলিশের বদনাম হয়। যেসব পুলিশ সদস্য অনিয়ম করে পুরো পুলিশের বদনাম করছেন, এসব করে পুলিশের সুনাম নষ্ট করা ঠিক না।’ তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, ‘সমাজ ধ্বংসের কারিগর হলো মাদক, সেই মাদকের সাথে যদি কেউ জড়িত থাকে তাইলে কাউকেই ছাড় দেবেন না।’ এ ছাড়া সমাজ থেকে মাদক, চাঁদাবাজি, রাহাজানি, ছিনতাই, অপহরণ প্রতিরোধে গাজীপুরের পুলিশকে সদা সচেষ্ট থাকার আহ্বান জানান তিনি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. বরকত উল্লাহ খানের সভাপতিত্বে মুখ্য আলোচন হিসেবে বক্তব্য দেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল করিব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংরক্ষিত মহিলা আসনের এমপি সামসুন নাহার ভূঁইয়া, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম ও টঙ্গী জোনের ডিসি (অপরাধ দক্ষিণ) মো. ইলতুৎ মিশ প্রমুখ। বক্তব্য শেষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব ও ক্রীড়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ