Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচে ব্রাজিল দল ফিরলেন কৌতিনহো, নেই ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচ খেলে সাত গোল ও পাঁচ অ্যাসিস্ট। রিয়াল মাদ্রিদের হয়ে এমন নজকাড়া পারফরম্যান্সের পরও জাতীয় দলের কোচ তিতের আস্থা ধরে রাখতে পারলেন না ভিনিসিয়ুস জুনিয়র। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের পরের দুই ম্যাচের দল থেকে বাদ পড়লেন তিনি।

আগামী ১২ নভেম্বর কলম্বিয়াকে আতিথ্য দেবে ব্রাজিল। পাঁচ দিন পর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মাঠে খেলতে নামবে তারা। এই দুটি লড়াইয়ের জন্য গতপরশু ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন তিতে। সেখানে জায়গা পাননি ভিনিসিয়ুস। অথচ ধুঁকতে থাকা ফিলিপ কৌতিনহোকে ডাকা হয়েছে। চোট কাটিয়ে বার্সেলোনার জার্সিতে ফিরলেও নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। এবারের মৌসুমে ১০ ম্যাচে মাত্র এক গোল করেছেন, নেই কোনো অ্যাসিস্ট।
আগামী ২০২২ সালের কাতার বিশ্বকাপে জায়গা করে নেওয়ার পথে তুমুল বেগে এগিয়ে চলছে ব্রাজিল। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে আছে সেলেসাওরা। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনেই আছে কোচ লিওনেল স্কালোনির আর্জেন্টিনা।
উল্লেখ্য, বিশ্বকাপ বাছাইপর্বে গত সেপ্টেম্বরে নিজেদের মাঠে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। তবে কোয়ারেন্টিন নিয়ে সৃষ্ট জটিলতায় শুরুর মাত্র কয়েক মিনিটের মধ্যে স্থানীয় স্বাস্থ্য বিভাগের হস্তক্ষেপে স্থগিত হয়ে যায় ম্যাচটি। সেটা নিয়ে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার তদন্ত এখনও চলছে।
ব্রাজিল দল
গোলরক্ষক : অ্যালিসন বেকার, গাব্রিয়েল শাপেকো, এদারসন। ডিফেন্ডার : দানিলো, অ্যালেক্স সান্দ্রো, এমারসন, এদার মিলিতাও, লুকাস ভেরিসিমো, মার্কুইনোস, থিয়াগো সিলভা, রেনান লোদি। মিডফিল্ডার : কাসেমিরো, ফাবিনহো, ফ্রেড, জেরসন, লুকাস পাকেতা, ফিলিপ কৌতিনহো। ফরোয়ার্ড : নেইমার, অ্যান্তোনি, রাফিনহা, গাব্রিয়েল জেসুস, মাথেয়াস কুনহা, রবের্তো ফিরমিনো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ