Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কাশ্মীরে এশিয়ার প্রথম ভাসমান সিনেমা হল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১০:৪৯ পিএম

ভারতের কাশ্মীরে এশিয়ার প্রথম ভাসমান সিনেমা হল চালু হয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) কাশ্মীরের ডাল লেকে লেজার শো ও স্থানীয় নৃত্যশিল্পীদের নাচের মধ্য দিয়ে এই ভাসমান থিয়েটারের উদ্বোধন করা হয়। মূলত পর্যটকদের আকর্ষণ করতে জম্মু ও কাশ্মীরের প্রশাসন এই উদ্যোগ নেয়। পর্যটকরা এখন ডাল লেকেই বসেই সিনেমা দেখতে পারবেন।

জম্মু ও কাশ্মীরের মুখ্য সচিব অরুণ কুমার মেহতার বলেন, ”প্রথম থেকেই শ্রীনগরের এই ডাল লেক পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। পর্যটকরা কাশ্মীরে ঘুরতে এলে অবশ্যই ডাল লেকে শিকারা ভ্রমণ করেন। তাই এই ভ্রমণকে আরও বেশি আকর্ষণীয় করে তুলতে এই ধরনের উদ্যোগ। আশা করা যায়, এর ফলে কাশ্মীরের পর্যটন শিল্প উপকৃত হবে।”

প্রথম দিন বলিউডের জনপ্রিয় সিনেমা ‘কাশ্মীর কি কলি’ দেখানোর মাধ্যমে ভাসমান সিনেমা হলের কার্যক্রম শুরু হয়। শাম্মি কাপুর ও শর্মিলা ঠাকুর অভিনীত ‘কাশ্মীর কি কলি’ সিনেমার বেশিরভাগ শুটিংও কাশ্মীরেই হয়েছিল। ডাল লেকের নেহরু পার্কে শুটিং হওয়া এই ছবির ‘দিওয়ানা হুয়া বাদল’ গানটিও দর্শকদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়।

একসময় সিনেমার শুটিং থেকে শুরু করে সবকিছুতে কাশ্মীর ছিল বলিউডের প্রথম পছন্দ। তবে জঙ্গিসহ সহিংসতার কারণে কাশ্মীরে শুটিং বন্ধ হয়ে যায়। এমনকি পর্যটনেও এর প্রভাব পড়ে। তবে কাশ্মীর এখন আগের চেয়ে শান্ত। গত কয়েক বছরে কাশ্মীরে সিনেমার শুটিংও শুরু হয়েছে। ডাল লেকের এই ভাসমান থিয়েটার পর্যটকদের কাছে ব্যাপক জনপ্রিয় হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাসমান সিনেমা হল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ