Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়াকে পাত্তাই দিল না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১০:৫৬ পিএম

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন বোলাররা। মাত্র ১২৫ রানেই থেমেছে অস্ট্রেলিয়ার ইনিংস। সর্বোচ্চ ৪৪ রান এসেছে অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট ক্রিস জর্ডানের।

১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছেন দুই ওপেনার জেসন রয়-জস বাটলার। পাওয়ারপ্লেতেই দলকে এনে দিয়েছেন ৬৬ রান! বাটলারের সামনে অনেক অসহায় ছিলেন মিচেল স্টার্করা। প্রথম ছয় ওভারে ১৯ বল খেলে বাটলারের ৩৯* রান করাটা সেই ইঙ্গিতই দেয়। জেসন রয় অপরাজিত ছিলেন ২২* রানে।

দুর্দান্ত শুরু হলেও পাওয়ারপ্লে শেষ হতেই অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন রয়। কিন্তু, ম্যাচটা ততোক্ষণে হাত থেকে ছিটকেই গেছে অজিদের। তবুও চেষ্টায় কমতি রাখেননি বোলাররা। কিন্তু, বাটলার ছিলেন অনন্য। পাত্তা দেননি কাউকেই; ছক্কা হাঁকিয়ে করেছেন অর্ধশতক। যেই পিচে অজি ব্যাটসম্যানরা রান তুলতে ব্যর্থ, সেই পিচেই মাত্র ২৫ বলে বাটলারের অর্ধশতক!

জয়টা তখন সময়ের ব্যাপার মাত্র। দেখার অপেক্ষায় কত বড় ব্যবধানে জয় তুলে নিতে পারে মরগানের দল। এরমধ্যেই প্যাভিলিয়নে ফিরেছেন ডাওয়িড মালানও! কিন্তু, তবুও বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ইংলিশরা; বাকি ছিল ৫০টি বল, আটটি উইকেট! বাটলার অপরাজিত ছিলেন ৭১*(৩২) রানে। অজিদের হয়ে একটি করে উইকেট নিয়েছেন অ্যাস্টন আগার এবং অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ