Inqilab Logo

বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

র‌্যাব-৬ এর অভিযানে `স্মার্ট প্রতারক’ গ্রেফতার !

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ২:৩৫ পিএম

চলনে বলনে তিনি খুবই স্মার্ট। চাকুরী করেন বাগেরহাটের পরিবার পরিকল্পনা অধিদফতরে পরিদর্শক পদে। দাবি করতেন, বিভিন্ন মন্ত্রনালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে তার রয়েছে খুবই ভালো জানাশোনা। এ সুবাদে তিনি সহজ সরল চাকুরি প্রত্যাশিদের এনএসআই, পরিবার পরিকল্পনা অধিদফতর, বিভিন্ন সরকারি হাসপাতাল, পুলিশ বিভাগে চাকুরী দেবেন বলে দীর্ঘ দিন ধরে অর্থ নিয়ে প্রতারণা করে আসছিলেন। শনিবার রাত সোয়া ১১ টার দিকে প্রতারক মোল্লা সোহেল রানাকে (৩৪) বাগেরহাট জেলার রামপাল উপজেলার ফয়লা বাজারে জারা ক্লিনিক থেকে র‌্যাব-৬ এর একটি টিম গ্রেফতার করে। গ্রেফতারকৃত মোল্লা সোহেল রানা বাগেরহাটের রামপাল উপজেলার আলীপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে। আজ রোববার প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।
র‌্যাব সূত্রে জানা গেছে, মোল্লা সোহেল রানা রামপাল থানাধীন ৩ নং বাইনতলা ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক। সেই সুবাদে তিনি বিভিন্ন প্রলোভন দেখিয়ে সহজ সরল চাকুরি প্রত্যাশি এলাকাবাসীকে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের চাকুরি দেওয়ার কথা বলে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেন। এছাড়াও বাগেরহাট সদর হাসপাতালের মাস্টার রোলে চাকুরি দেওয়ার কথা বলে চার জনের কাছ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নেন। তিনি ফয়লা বাজারে একটি ব্যক্তিগত ক্লিনিক স্থাপন করে ক্লিনিকের রিসিপশনিষ্ট, নার্স, ডাক্তারসহ বিভিন্ন পদে চাকুরির কথা বলে বিশ জন, পরিবার পরিকল্পনার চাকুরির কথা বলে ৮ জন, এনএসআই এর চাকুরির কথা বলে ১ জন, পুলিশ কল্যাণ ট্রাস্ট এর সিকিউরিটি গার্ড ৪ জনের কাছ থেকে মোটা অংকের টাকা আত্নসাৎ করেন। আসামী তার কয়েকজন সহযোগীর সহায়তায় নিজেই ভুয়া প্রবেশপত্র তৈরী এবং নিজেই ভুয়া পরীক্ষার পর্ষদ গঠন করে ভুয়া নিয়োগ পত্র প্রদান করে আসছিলেন। গ্রেফতারের সময় তার কাছ থেকে ৫০/৬০ জন ভুক্তভোগীর চাকুরির নিয়োগপত্র উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ